Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

ঘরেই টাকা তৈরির কারখানা বানিয়েছিলেন তারা

ছবি সংগৃহীত।

পুলিশের গোয়েন্দা (গুলশান) বিভাগ (ডিবি) জাল টাকা বানানো প্রতারক চক্রের এক নারীসহ দলের চার সদস্যকে আটক করেছেন। রোববার (২ মে) বেলা সোয়া ১১টার তাদের গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, ঘরেই টাকা তৈরির কারখানা বানিয়েছিলেন জীবন ও তার দলের সদস্যরা। তাদের মধ্যে দুজন ডিপ্লোমা ইঞ্জিনিয়ারও রয়েছেন। একজন কাজ করতেন নামী ফোন কোম্পানিতে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিংয়ের।

বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের গোয়েন্দা (গুলশান) বিভাগের উপকমিশনার মশিউর রহমান। এর আগেও দলনেতা জীবন জাল টাকা তৈরির দায়ে দুইবার গ্রেপ্তার হয়েছিলেন। আটক ব্যক্তিদের কাছ থেকে জাল ৪৬ লাখ টাকা ও জাল টাকা তৈরির সামগ্রীও জব্দ করেছে পুলিশ। খাটের তলায়, জাজিমের নিচে, আলমারিতে কাপড়চোপড়ের ভেতর থেকে পুলিশ ওই জাল টাকা বের করে আনে।

আটক ব্যক্তিদের মধ্যে পিয়াস ও ইমাম হোসেন বরিশাল পলিটেকনিক থেকে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিং ও কম্পিউটার সায়েন্স বিষয়ে ডিপ্লোমা করেছেন। ইমাম নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করতেন। অপর আসামি পিয়াস বরিশাল সরকারি পলিটেকনিক কলেজ থেকে পাওয়ারের ওপর ডিপ্লোমা করেন। বেশি টাকা পাওয়ার লোভে ভালো চাকরি ছেড়ে দিয়ে জাল টাকা তৈরির অবৈধ কাজে জুটে যান দুজনই।

আটক ব্যক্তিদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা করার প্রস্তুতি চলছে।

এম

RTV Drama
RTVPLUS