Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

ধানের গুণগত মান শতভাগ নিশ্চিত করতে হবে: খাদ্যমন্ত্রী

ধানের গুণগত মান শতভাগ নিশ্চিত করতে হবে: খাদ্যমন্ত্রী
ধানের গুণগত মান শতভাগ নিশ্চিত করতে হবে: খাদ্যমন্ত্রী

চলতি বোরো মৌসুমে ধান সংগ্রহের ক্ষেত্রে সংগৃহিত ধানের গুণগত মান শতভাগ নিশ্চিত করতে হবে। ধানের গুণগত মানের ক্ষেত্রে কোনো আপোস করা হবে না বলে জানিয়েছে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বুধবার ( ২৮ এপ্রিল) ভার্চুয়ালি যুক্ত হয়ে সারা দেশের সাথে নওগাঁ জেলার বোরো মৌসুমের ধান সংগ্রহ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, চলতি বোরো মৌসুমে যেকোনো মূল্যে সরকারিভাবে ধান সংগ্রহের লক্ষমাত্রা অর্জনে সফল হতে হবে। এ ক্ষেত্রে খাদ্য মন্ত্রণালয়ের প্রধান দপ্তর থেকে শুরু করে মাঠ পর্যায়ের সকল কর্মকর্তা-কর্মচারীদের সতর্কতার সাথে সচেষ্ট থাকতে হবে।

খাদ্যগুদামে কর্তব্যরত লেবারদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে সাধন চন্দ্র মজুমদার বলেন, এ ক্ষেত্রে কৃষকরা যাতে কোনোভাবেই হয়রানির শিকার না হয়। কৃষকদের সাথে ভালো ব্যবহার করতে হবে এবং সরাসরি কৃষকদের নিকট থেকেই ধান সংগ্রহ করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ এ ক্ষেত্রে কোনো সিন্ডিকেট সহ্য করা হবে না।

কৃষকদের ন্যায্যমূল্য দিতেই সরকার এবার ২৭ টাকা কেজি দরে সাড়ে ৬ লাখ মেট্রিক টন ধান ও ৪০ টাকা কেজি দরে ১০ লাখ টন সিদ্ধ চাল ও ৩৯ টাকা দরে দেড় লাখ মেট্রিকটন আতপ চালের দাম নির্ধারণ করে দিয়েছে।

এমআই

RTV Drama
RTVPLUS