Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮
অনলাইন ডেস্ক
  ২৩ এপ্রিল ২০২১, ০৮:৩৯
আপডেট : ২৩ এপ্রিল ২০২১, ০৮:৫২

করোনার ভয়াবহতার মধ্যেও সেবা দিচ্ছে বিদ্যানন্দ ফাউন্ডেশন (ভিডিও)

ছবি- আরটিভি নিউজ।

করোনার ভয়াবহতার মধ্যে নীরবে মানুষের মাঝে হাসি ফুটিয়ে যাচ্ছে স্বেচ্ছাসেবী সংস্থা বিদ্যানন্দ ফাউন্ডেশন। একে-তো রমজান মাস তার ওপর লকডাউন। এমন অবস্থায় প্রতিদিন দেশের ৫ জেলায় ১০ হাজারেরও বেশি অসহায় গরিব মানুষকে বিনামূল্যে ইফতার ও সেহরি সরবরাহ করে যাচ্ছে সংগঠনটি।

রমজান মাস, তার ওপর লকডাউনে ঘরবন্দি মানুষ। পরিবারের জন্য দুমুঠো খাবার সংগ্রহ অনেকের জন্য কঠিন হয়ে পড়েছে। এমন ভয়াবহতার মধ্যে অসহায় মানুষগুলোর মুখে হাসি ফুটাতে যে কয়টি সংস্থা এগিয়ে এসেছে তার মধ্যে অন্যতম বিদ্যানন্দ ফাউন্ডেশন।

এ কর্মযজ্ঞ কোনো বিয়ের অনুষ্ঠানের নয়। বিদ্যানন্দ ফাউন্ডেশনের কেরানীগঞ্জের কারখানায় প্রতিদিন এভাবেই ৩ হাজার অসহায় দরিদ্র মানুষের জন্য ইফতার ও সেহরির খাবার তৈরি করা হয়। করোনা সংক্রমণের ভয়ে এবার সবাইকে এক জায়গায় জড়ো না করে রাজধানীর বিভিন্ন এলাকায় অসহায় নিম্ন আয়ের মানুষগুলোকে খুঁজে তাদের ঘরে খাবার পৌঁছে দিচ্ছে সংস্থাটি।

সাধারণ মানুষরা বলছেন, এখন লকডাউনে সবার কাজ বন্ধ। এভাবে তাদের মতো অন্যান্যদেরও এগিয়ে আসা উচিত।

এ বিষয়ে সংগঠনটির স্বেচ্ছাসেবীরা বলছেন, একেকটা বস্তিতে ৩-৪শ’ পরিবার হিসাব করে অথবা প্রতিদিন ঢাকায় ২-৩ হাজার মানুষকে হিসাব করে ইফতার-সেহরি দিয়ে যাওয়া হচ্ছে।

শুধু রাজধানীতেই নয় চট্টগ্রাম, রাজশাহী, রংপুর ও নারায়ণগঞ্জসহ মোট ৫ জেলায় এমন উদ্যোগ নিয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন।

ফাউন্ডেশনটির হেড অফ কমিউনিকেশন সালমান খান বলছেন, করোনায় মানুষ যেন বাইরে বের না হয় সে বিষয় মাথায় রেখে সিদ্ধান্ত নিয়েছি ঘরে ঘরে খাবার পৌঁছে দেয়ার। নিম্ন আয় এবং নিম্ন মধ্যবিত্ত পরিবারের মধ্যে খাবার দেয়া হয়। প্রতিদিন প্রায় ১০ হাজারের বেশি মানুষকে আমরা খাবার দেই।

অসহায় গরিব মানুষের মুখে একটু হলেও হাসি ফুটাতে পেরে তৃপ্ত সংস্থাটির স্বেচ্ছাসেবীরাও।

এসআর/এম

RTV Drama
RTVPLUS