Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

মেট্রোরেলের অগ্রগতি শতকরা ৬১.৪৯ ভাগ

ফাইল ছবি।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানালেন, বাংলাদেশের প্রথম মেট্রোরেলের নির্মাণ কাজের সার্বিক অগ্রগতি শতকরা ৬১.৪৯ ভাগ। প্রথম পর্যায়ে নির্মাণের জন্য নির্ধারিত উত্তরা তৃতীয় পর্ব থেকে আগারগাঁও অংশের কাজের অগ্রগতি শতকরা ৮৩.৫২ ভাগ।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) মন্ত্রী তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংকালে মেট্রোরেল নির্মাণ কাজের সবশেষ অগ্রগতির কথা এভাবেই জানান।

ওবায়দুল কাদের জানান, ইলেকট্রিক্যাল ও মেকানিক্যাল সিস্টেম এবং রোলিং স্টক ডিপো ইকুইপমেন্ট সংগ্রহ কাজের সমন্বিত অগ্রগতি শতকরা ৫২.২২ ভাগ।

প্রথম মেট্রোরেল ছয় কোচ বিশিষ্ট চব্বিশ সেটে মোট কোচের সংখ্যা ১৪৪টি জানিয়ে মন্ত্রী বলেন, ‘এর মধ্যে বুধবার (২১ এপ্রিল) ছয় কোচ বিশিষ্ট প্রথম সেট ঢাকার উত্তরার ডিপোর নবনির্মিত ডিএমটিসিএল জেটিতে পৌঁছেছে।’

এছাড়া দ্বিতীয় সেটের জাহাজীকরণ জাপানের কোবে সমুদ্রবন্দরে গতকাল (২১ এপ্রিল) সম্পন্ন হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘আশা করা হচ্ছে আগামী ১৬ জুনের মধ্যে দ্বিতীয় সেটটি বাংলাদেশের মংলা বন্দর হয়ে উত্তরার ডিপোতে পৌঁছাবে।’

ওবায়দুল কাদের আশা প্রকাশ করেন যে, তৃতীয় ও চতুর্থ সেটের শিপমেন্ট সম্ভাব্য ১১ জুন এবং ১৩ আগস্ট তারিখের মধ্যে বাংলাদেশের মংলা বন্দর হয়ে উত্তরার ডিপোতে পৌঁছাবে।

এম

RTV Drama
RTVPLUS