Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

করোনায় আজও শতাধিক মৃত্যু, কমেছে পরীক্ষা ও শনাক্তের সংখ্যা

There are still hundreds of deaths in Corona today
করোনায় আজও শতাধিক মৃত্যু

সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত ও শনাক্তের সংখ্যা হু হু করে বেড়েই চলেছে। মানুষের অসচেতনতার সুযোগে ভয়াবহ রূপ নিয়েছে করোনা পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১০১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ২৮৩ জনে।

আজ শনিবার (১৭ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সরকারি-বেসরকারি মিলিয়ে দেশের মোট ২৫৭টি পরীক্ষাগারে ১৫ হাজার ৪১৩টি নমুনা সংগ্রহ করা হয় এবং ১৬ হাজার ১৮৫টি নমুনা পরীক্ষা করা হয়। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয় ৩ হাজার ৪৭৩টি। এ পর্যন্ত শনাক্ত হয় ৭ লাখ ১৫ হাজার ২৫২টি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ৯০৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ৮ হাজার ৮১৫ জন।

মারা যাওয়া ১০১ জনের মধ্যে ৬৯ জন পুরুষ ও ৩২ জন নারী। তার মধ্যে ঢাকা বিভাগের ৬৭ জন, চট্টগ্রামের ২৩, রাজশাহী ২, খুলনা ৩, বরিশাল ১, সিলেট ২ ও ময়মনসিংহের ৩ জন। এদের মধ্যে ৯৯ জন হাসপাতালে এবং ২ জন বাড়িতে মারা গেছেন। ভাইরাসটিতে মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৭ হাজার ৬৩৫ জন এবং নারী ২ হাজার ৬৪৮ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ১০১ জনের মধ্যে ৫৮ জনই ষাটোর্ধ্ব। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২৯ জন, ৪১ থেকে ৫০ বছরের ৮ জন, ৩১ থেকে ৪০ বছরের ৩ জন এবং ২১ থেকে ৩০ বছরের ৩ জন রয়েছেন।

এর আগের দিন শুক্রবারও (১৬ এপ্রিল) করোনায় ১০১ জন মারা যায়।

পি

RTV Drama
RTVPLUS