Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

শিল্পাঞ্চলে চলছে ঢিলেঢালা লকডাউন

শিল্পাঞ্চলে লকডাউন

করোনাভাইরাস সংক্রমণ রোধে আজ বুধবার (১৪ এপ্রিল) সকাল ৬টা থেকে সর্বাত্মক লকডাউন শুরু হয়েছে। যা চলবে আগামী ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত। ওইদিন পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া বাসার বাইরে বের হওয়া যাবে না। বন্ধ সকল সরকারি ও বেসরকারি অফিস। তবে গার্মেন্টস ও শিল্প-কারখানা খোলা থাকবে।

এই লকডাউন বিভিন্ন জেলার মতো শিল্পাঞ্চল সাভার ও আশুলিয়াতে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সাভার শিল্পাঞ্চলে দায়িত্বরত এক পুলিশ সদস্য জানান, এ অঞ্চলের সড়ক-মহাসড়কে জরুরি প্রয়োজন ছাড়া কোনও ব্যক্তি বা যানবাহন যেন চলাচল না করতে পারে সেজন্য চেকপোস্ট বসানো হয়েছে। সব ধরনের চলাচল বন্ধ রয়েছে সাভারের বিভিন্ন প্রবেশ ও বাহির পথে।

লকডাউনের কারখানা খোলা থাকলেও পহেলা বৈশাখের জন্য অধিকাংশ কারখানাই বন্ধ রয়েছে। কারখানাগুলো বন্ধ থাকায় সড়কে মানুষের আনাগোনা একদমই কম। তবে আগামীকাল থেকে সব কারখানা খোলা থাকবে বলে জানা গেছে।

একটি পোশাক কারখানার নির্বাহী পরিচালক নাম প্রকাশ না করে জানান, আজ লকডাউনের প্রথমদিন আবার পহেলা রমজান ও পহেলা বৈশাখ। সব মিলিয়ে গুরুত্বপূর্ণ একটা দিন। তাই আজ আমাদের কারখানা বন্ধ। লকডাউনের এ পরিস্থিতিতে আমাদের কারখানা খোলা রাখায় আমরা খুশি। কারণ সামনে ঈদ। প্রত্যেকটা শ্রমিকের ঈদ বোনাস ও বেতন দিতে হবে। তাই স্বাস্থ্যবিধি মেনে কারখানা চালানোর পারমিশন দেওয়ায় আমরা সন্তুষ্ট।

আশুলিয়া থানার পরিদর্শক (ওসি, তদন্ত) মোহাম্মদ জিয়াউল ইসলাম বলেন, আজ কঠোর লকডাউনের প্রথম দিনে জরুরি সেবা ছাড়া সব বন্ধ রয়েছে। ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ সরদারের নির্দেশে সড়কে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। আমরা দুটি স্থানে চেকপোস্ট বসিয়েছি।

এমআই/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS