• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দেশ বিক্রির প্রমাণ দিতে হবে খালেদাকে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ এপ্রিল ২০১৭, ১৬:০৮

কোন চুক্তিতে কিভাবে দেশ বিক্রি হলো তার প্রমাণ দিতে হবে বিএনপি নেত্রী খালেদা জিয়াকে। ভারতের সঙ্গে যে চুক্তি ও সমঝোতা সই হয়েছে তার কোথাও দেশ বিক্রির কথা নেই। খালেদা জিয়ার প্রতি চ্যালেঞ্জ, তিনি (খালেদা) এর প্রমাণ দেবেন। বললেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

সোমবার সচিবালয়ের তথ্য অধিদপ্তরে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ইনু বলেন, পাকিস্তানের চোখ দিয়ে বাংলাদেশ-ভারত সম্পর্ক দেখছেন খালেদা জিয়া। এটি প্রতিবেশীর সঙ্গে শত্রু-শত্রু খেলা জিইয়ে রাখার কূটচাল।

তথ্যমন্ত্রী বলেন, প্রতিরক্ষা চুক্তি ও সমঝোতা স্মারক সামরিক সহযোগিতার বিদ্যমান ক্ষেত্রগুলোরই প্রাতিষ্ঠানিক কাঠামোগত রূপ। চীন থেকে ৮০ শতাংশ সামরিক সরঞ্জামাদি বাংলাদেশ ক্রয় করে থাকে। এ চুক্তির ফলে এটি বহুমুখী হয়েছে। এর আগেও চীন, রাশিয়া, ইতালি ও যুক্তরাষ্ট্রসহ ১০টি দেশের সঙ্গে এ ধরনের সমঝোতা হয়েছে।

ইনু বলেন, সাইবার নিরাপত্তা, পারমাণবিক বিদ্যুৎ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, স্যাটেলাইট ও মহাকাশ গবেষণার মতো অতিগুরুত্বপূর্ণ ক্ষেত্র ও ঋণ সহায়তাসহ অন্যান্য চুক্তি দু’দেশের অগ্রগতি ও উন্নয়নের নূতন দিগন্ত সূচনা করবে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া বাংলাদেশের পক্ষে নন, পাকিস্তানের পক্ষে। তিনি যেমন মুক্তিযুদ্ধ, ইতিহাস, যুদ্ধাপরাধ ও জঙ্গি-সন্ত্রাস নিয়ে ঢালাও মিথ্যাচার করে আসছেন, তারই ধারাবাহিকতায় ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্কে শত্রুতা জিইয়ে রাখতে চান।

ইনু আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের পক্ষে প্রতিবেশীকে বন্ধু ভেবে সমস্যা সমাধানে ও সহযোগিতা বৃদ্ধিতে দীপ্ত পদক্ষেপে এগিয়ে চলেন। বাংলাদেশের মানুষ শেখ হাসিনার সঙ্গে রয়েছেন।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বব্যাপী মানবাধিকার পরিস্থিতি অস্থিতিশীল করছে যুক্তরাজ্য : অ্যামনেস্টি 
বেআইনি কাণ্ডে এবার অভিনেত্রী তামান্নাকে পুলিশের তলব
বীমা দাবির ১০ লাখ টাকা পরিশোধ করল ন্যাশনাল লাইফ ইন্স্যরেন্স
হিলিতে তীব্র গরমে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ
X
Fresh