• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনায় বেড়েই চলেছে মৃত্যু, কমেছে শনাক্ত

আরটিভি নিউজ

  ০৩ এপ্রিল ২০২১, ১৬:১৫
Deaths are on the rise in Corona, and detection is on the decline
করোনায় বেড়েই চলেছে মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে আরও ৫৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ২১৩ জনে। এছাড়া এই সময়ের মধ্যে আরও নতুন করে শনাক্ত হয়েছেন ৫ হাজার ৬৮৩ জন। এতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৩০ হাজার ২৭৭ জনে।

শনিবার (৩ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫৮ জনের মধ্যে পুরুষ ৩৮ জন ও নারী ২০ জন। তারা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত মোট মারা যাওয়া ৯ হাজার ২১৩ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৯২৫ জন ও নারী দুই হাজার ২৮৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ হাজার ৩৬৪ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৪৯ হাজার ৭৭৫ জন। এ সময়ে ২৪ হাজার ১০০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৫৪৮টি নমুনা। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৭ লাখ ৫২ হাজার ৬৬১টি।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ৫৮ জনের মধ্যে ষাটোর্ধ্ব ৩৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৪ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৩ দশমিক ১৫ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ২৬ শতাংশ।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনা শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু
স্বামীর মৃত্যুর পর নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন বিদ্যা
যুক্তরাষ্ট্রের প্রভাব থাকলে মৃত্যু হতে পারে ইউরোপের : ম্যাক্রোঁ
মেয়েকে ধর্ষণে বাবার মৃত্যুদণ্ড
X
Fresh