logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮

সরকা‌রি ঘোষণা না আসা পর্যন্ত একু‌শে বই‌মেলা চলবে

The Ekushey Book Fair will continue till the official announcement
একু‌শে বই‌মেলা

সরকা‌রি ঘোষণা না আসা পর্যন্ত অমর একু‌শে বই‌মেলা যেভা‌বে চলছে সেভা‌বেই চল‌বে জানিয়েছেন বাংলা একা‌ডে‌মির মহাপ‌রিচালক হাবীবুল্লাহ সিরাজী। শনিবার তিনি এ কথা বলেন।

বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী বলেন, ‘এখনও তো লকডাউন ঘোষণা হয়নি। লকডাউন হতে পারে বলে জানতে পেরেছি। লকডাউন হলেও সরকার যেভাবে সিদ্ধান্ত দেবে সেভাবেই আমরা সিদ্ধান্ত নেব।

তিনি আরও বলেন, ‘এখন মহামারিকাল চলছে। বাংলা একাডেমি সরকারি প্রতিষ্ঠান। সরকার যেভাবে সিদ্ধান্ত দেবে সেভাবেই সিদ্ধান্ত মানতে হবে। এখানে বাংলা একাডেমির একা কিছু করার নেই।’

করোনার কারণে ফেব্রুয়ারির পরিবর্তে এ বছর ১৮ মার্চ মেলা শুরু হয়। সেদিন বিকেলে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ছুটির দিন সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত চলে মেলা। অন্যান্য দিনগুলোতে বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলে। কিন্তু দেশে করোনার সংক্রমণ বেড়ে গেলে ৩১ মার্চ বইমেলার সূচি পরিবর্তন করে বিকেল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত করা হয়।

করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় আগামী সোমবার (৫ এপ্রিল) থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউনের ঘোষণা আসতে পারে বলে জানিয়েছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার ঢাকায় নিজের সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

এদিকে, দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার ২/৩ দিনের মধ্যে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে শিল্পকারখানা চালু থাকবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। আজ শনিবার (৪ মার্চ) নিজ বাসভবন থেকে এক সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

এমআই

RTV Drama
RTVPLUS