logo
  • ঢাকা মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮

রেকর্ড ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা, মৃত্যু ৫০

Record-breaking number of corona attacks, death 50
করোনাভাইরাস পরীক্ষা

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে আরও ৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ১৫৫ জনে। এছাড়া এই সময়ের মধ্যে আরও নতুন করে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৮৩০ জন। শুক্রবার (২ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৬ লাখ ২৪ হাজার ৫৯৪ জনে। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৪৭ হাজার ৪১১ জন। এ সময়ে ৩০ হাজার ২৯৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৯ হাজার ৩৩৯টি নমুনা। এপর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৭ লাখ ২৮ হাজার ১১৩টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫০ জনের মধ্যে পুরুষ ৪০ জন আর ১০ জন নারী। এ পর্যন্ত মোট মারা যাওয়া ৯ হাজার ১৫৫ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৮৮৭ জন ও নারী দুই হাজার ২৬৮ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ৫০ জনের মধ্যে ষাটোর্ধ্ব ৩২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৩ দশমিক ২৮ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ২১ শতাংশ।

পি

RTV Drama
RTVPLUS