• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বর্ধিত ভাড়া নিয়ে চলছে গণপরিবহন, ভোগান্তি চরমে

আরটিভি নিউজ

  ৩১ মার্চ ২০২১, ০৯:২৪
Public transport is running with increased fares, there are also complaints
বর্ধিত ভাড়া নিয়ে চলছে গণপরিবহন

করোনাভাইরাসের সংক্রমণ রোধে শারীরিক দূরত্ব নিশ্চিত করতে গণপরিবহনের ৬০ শতাংশ বাড়তি ভাড়ায় অর্ধেক যাত্রী নিয়ে আজ বুধবার (৩১ মার্চ) সকাল থেকে শুরু হয়েছে গণপরিবহন চলাচল। তাতে অফিসগামী অনেক যাত্রী বাসে উঠতে না পারায় চরম ভোগান্তিতে পড়েছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি গতকাল মঙ্গলবার (৩০ মার্চ) নিজ সরকারি বাসভবন থেকে নিয়মিত ব্রিফ্রিংয়ে একথা বলেন। আগামী দুই সপ্তাহ পর্যন্ত এ আদেশ বহাল থাকবে এবং পরিস্থিতি স্বাভাবিক হলে ভাড়া আগের অবস্থায় ফিরে আসবে।

আরও পড়ুনঃ এবারও কঠোর অবস্থানে যাচ্ছে সরকার

এবিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব ও ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ সংবাদমাধ্যমকে বলেন, বুধবার সকাল থেকে সারাদেশের গণপরিবহনগুলোতে অর্ধেক আসনে যাত্রী বহন করবে। পাশাপাশি তারা সরকার নির্ধারিত ৬০ শতাংশ বর্ধিত ভাড়া আদায় করবে। আমরা এরই মধ্যে দেশের সব গণপরিবহন মালিকদের নির্দেশ দিয়েছি, তারা যেন সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে পরিবহন পরিচালনা করেন।

যদিও সকাল থেকে কোনো কোনো পরিবহনে ৬০ শতাংশের অতিরিক্ত ভাড়া আদায় নিয়ে যাত্রীদের সঙ্গে বাসের হেল্পার ও কন্ডাক্টরদের বসচা করতে দেখা গেছে। মিরপুর থেকে মতিঝিলগামী বিকল্প পরিবহনে সাধারণ ভাড়া ফার্মগেট পর্যন্ত ১৫ টাকা আর ফার্মগেট থেকে মতিঝিল ১০ টাকা। ৬০ শতাংশের অতিরিক্ত ভাড়া হিসেবে সেখানে ভাড়া হয় ৪০ টাকা। কিন্তু কন্ডাক্টর সেখানে এক যাত্রীর কাছ থেকে ৪৫ টাকা ভাড়া আদায় নিয়ে বসচা শুরু করে এই প্রতিবেদকের সামনেই। এমন অভিযোগ পাওয়া গেছে আরও বেশ কয়েকটি পরিবহনের বিরুদ্ধে।

এমআই/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
আ.লীগের পক্ষ থেকে দেশবাসীকে কাদেরের ঈদের শুভেচ্ছা 
যানজট না থাকলেও পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়, দুর্ভোগে যাত্রীরা
রাজধানীর রাস্তা ফাঁকা, গণপরিবহন হাতেগোনা
X
Fresh