logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

ফের ২ দিনের রিমান্ডে জাপানি হান্নান

ফের ২ দিনের রিমান্ডে জাপানি হান্নান
ফাইল ছবি

রাজধানীর দক্ষিণখানের আইনুশবাগ চাঁদনগর এলাকায় আব্দুর রশিদ (৩৫) নামে এক ব্যবসায়ীকে গুলি করে হত্যার মামলায় স্থানীয় আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম হান্নান ওরফে জাপানি হান্নানের আবারও দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ মঙ্গলবার (৩০ মার্চ) ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস এ রিমান্ডের আদেশ দেন।

এদিকে, রাষ্ট্রপক্ষে আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা মাহমুদুর রহমান আসামির রিমান্ড মঞ্জুরের আবেদন করেন। আসামির পক্ষে অ্যাডভোকেট পীযূষ কান্তি রায় রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৫ মার্চ এ মামলায় জাপানি হান্নানের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওই দিন জাপানি হান্নানের ছেলে-ভাইসহ সাতজনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। গত ২৮ মার্চ পুনরায় রিমান্ডের আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানো হয়। তারা এখন কারাগারেই আছেন।

তারা হলেন- হান্নানের ছেলে মো. ইকরামুল ইসলাম, ভাই শফিকুল ইসলাম ইমরান, আল-আমীন প্রধান, জহুরুল ইসলাম রিপন, খোরশেদ আলম, মো. মোশারফ হোসেন ও মো. নুরুন নবী।

উল্লেখ্য, গত ২৪ মার্চ রাজধানীর দক্ষিণখান থানাধীন আশকোনায় ময়লার ব্যবসা নিয়ন্ত্রণ কেন্দ্র করে সকালে আওয়ামী লীগ নেতা জাপানি হান্নান ও সোহেল রেজা গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় জাপানি হান্নানের শটগানের গুলিতে আব্দুর রশিদ নিহত হন। খবর পেয়ে রশিদের পক্ষের লোকজন জাপানি হান্নানের বাড়িতে হামলা ও ভাঙচুর চালান।

আরএস/এসএস

RTV Drama
RTVPLUS