• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বাস-ট্রেন সার্ভিস উদ্বোধন করলেন হাসিনা ও মোদি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ এপ্রিল ২০১৭, ১৭:২২

ভারতের রাজধানী নয়াদিল্লির হায়দরাবাদ হাউসে ভারত সফররত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে শীর্ষ বৈঠকের পর দুই দেশের মধ্যে ২২টি সমঝোতা ও স্মারক চুক্তি সই হয়েছে।

হায়দরাবাদ হাউসের ডেকান স্যুটে দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এরপর দুটি রুটে নতুন এ ট্রেন সার্ভিসের উদ্বোধন করা হয়েছে। সেইসঙ্গে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী’র হিন্দি সংস্করণের মোড়ক উন্মোচন করা হয়।

শনিবার সকালেই নববধূর সাজে সেজে কলকাতার উদ্দেশে খুলনা রেলস্টেশন ছেড়ে যায় মৈত্রী এক্সপ্রেস-২। খুলনাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন ছিল এই ট্রেন সার্ভিস। শনিবার সকাল সোয়া ৮টায় খুলনা-কলকাতা রুটে পরীক্ষামূলকভাবে ট্রেনটি ছেড়ে যায়।

ফুল ও রঙিন কাপড় দিয়ে সাজানো সাদার মাঝে লাল-সবুজ রেখা টানা পাঁচটি বগির ট্রেনটি খুলনা-যশোর-বেনাপোল-পেট্রাপোল-বনগাঁ হয়ে কলকাতার শিয়ালদহ স্টেশনে পৌঁছাবে।

পথে বেনাপোল স্থলবন্দরে ট্রেনটি নয়াদিল্লি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উদ্বোধন করেন।

এর আগে ২০০৮ সালের ১৪ এপ্রিল ঢাকা-কলকাতা রুটে প্রথমবারের মতো মৈত্রী এক্সপ্রেস ট্রেন চলাচল শুরু হয়।

একইসঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কলকাতা থেকে যশোর ও খুলনা হয়ে ঢাকা পর্যন্ত বাস সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

ওয়াই/ এএইচসি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh