• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দুদকের নামে চলছে প্রতারণা

আরটিভি নিউজ

  ২২ ফেব্রুয়ারি ২০২১, ২২:২০
দুদকের নামে চলছে প্রতারণা

রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় দুর্নীতি দমন কমিশনের (দুদক)কর্মকর্তা পরিচয়ে প্রতারণা করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছ থেকে অনৈতিকভাবে অর্থ হাতিয়ে নিচ্ছে একাধিক সংঘবদ্ধ প্রতারক চক্র। এমন অসংখ্য অভিযোগ পাচ্ছে কমিশন।

দুদকের নিজস্ব গোয়েন্দা ইউনিট ভুক্তভোগীদের কাছ থেকে প্রতারণার এমন তথ্য পেয়েছে। কমিশনের কর্মকর্তা-কর্মচারী পরিচয় দিয়ে বিভিন্ন নামে সরকারি কর্মকর্তা-কর্মচারী, অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা-কর্মচারী, ব্যবসায়ী, বেসরকারি প্রতিষ্ঠান, ব্যাংক-বীমাসহ বিভিন্ন পেশায় নিয়োজিত ব্যক্তিদের ভয় দেখানো হচ্ছে। তাদের নামে কমিশনে অভিযোগ রয়েছে এমন কথা জানিয়ে অথবা কমিশনের বিবেচনাধীন অভিযোগ থেকে অব্যাহতি দেওয়ার কথা বলে টেলিফোনে অথবা মোবাইল ফোনে অনৈতিক আর্থিক সুবিধা দাবি করা হচ্ছে।

এ প্রসঙ্গে দুদকের মুখপাত্র জানিয়েছেন, কমিশন একটি সংবিধিবদ্ধ প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানে কোনো ব্যক্তির একক অভিপ্রায়ে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়ার আইনি সুযোগ নেই। টেলিফোন বা মোবাইল ফোনে অভিযুক্ত বা অভিযোগ-সংশ্নিষ্ট ব্যক্তিদের সঙ্গে যোগাযোগের কোনো প্রশাসনিক ও আইনি সুযোগ এখানে নেই। এসব প্রতারকদের বেশকিছু সদস্যকে ইতোমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। অনেকের বিরুদ্ধে মামলা চলছে।

এ অবস্থায় কমিশন এমন প্রতারকদের অবৈধ কার্যক্রম সম্পর্কে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানাচ্ছে। এ জাতীয় প্রতারকদের আইনের আওতায় আনতে এদের বিরুদ্ধে স্থানীয় থানা অথবা র্যা ব কার্যালয় অথবা দুদকের পরিচালক (গোয়েন্দা) মীর মো. জয়নুল আবেদীন শিবলী (মোবাইল নং : ০১৭১১-৬৪৪৬৭৫) ও দুদক পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্যের (মোবাইল নং : ০১৭১৬-৪৬৩২৭৬) সঙ্গে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রবাসীর স্ত্রীকে টার্গেট করে প্রতারণা, হাতিয়ে নেন লাখ লাখ টাকা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
বেড়েই চলছে নারী নির্যাতন
৩০ বছর বয়সে ১৪ নারীর স্বামী সাঈদ
X
Fresh