logo
  • ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

মধ্যরাতে ঢাবি ছাত্রীর জন্য ইনহেলার নিয়ে হাজির পুলিশ

Police arrived with an inhaler for a DU student at midnight

রাজধানীর নীলক্ষেতে শনিবার গভীর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী অসুস্থ হলে তার সহপাঠী ৯৯৯ নম্বরে কল করেন। কল পেয়ে ইনহেলার নিয়ে হাজির হয় শাহবাগ থানা পুলিশ। জাতীয় জরুরি সেবা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার (৭ ফেব্রুয়ারি) বিকেলে এ তথ্য জানানো হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, করোনার কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় কয়েকজন ছাত্রী দক্ষিণ নীলক্ষেত বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকার একটি ভবনের ফ্ল্যাটে ভাড়া থাকেন। সেখানে তার এক সহপাঠী ঠান্ডা ও এলার্জির কারণে গুরুতর অসুস্থ হয়ে পড়লে দ্রুত তাকে নেবুলাইজার বা ইনহেলার প্রয়োজন পড়ে। কিন্তু সেগুলো কিনে আনার মতো কোনো মানুষ সেখানে ছিল না।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী জানান, গভীর রাতে নিজে বের হয়ে ওষুধ কিনে আনার সাহস হচ্ছিল না। কারণ গভীর রাতে ঢাকা মেডিকেল এলাকা ছাড়া অন্য এলাকায় ওষুধের দোকানগুলো বন্ধ থাকে। এ সময় তিনি জাতীয় জরুরি সেবা সেলের কর্মকর্তাদের কাছে অনুরোধ করে বলেন, পুলিশের মাধ্যমে যেন তার সহপাঠীর ইনহেলার কিনে পাঠানো হয়। পরে ৯৯৯ থেকে বিষয়টি শাহবাগ থানায় জানানো হয়। সংবাদ পেয়ে শাহবাগ থানার একটি দল ঢাকা মেডিকেল কলেজ এলাকার ওষুধের দোকান থেকে অসুস্থ ছাত্রীর জন্য ইনহেলার কিনে নিয়ে যান।

এ বিষয়ে শাহবাগ থানার পুলিশ পরিদর্শক (এসআই) মোহাম্মদ সেলিম জানান, ওষুধ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এলাকা গেলেও তিনি টহল গাড়িটি নিয়ে প্রবেশ করতে পারেননি। পরে তিনি প্রায় আধা কিলোমিটার হেঁটে অসুস্থ ছাত্রীর বাসা খুঁজে বের করে ইনহেলার পৌঁছে দেন।

পি

RTV Drama
RTVPLUS