logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

আরটিভি নিউজ

  ২৪ জানুয়ারি ২০২১, ১৬:০২
আপডেট : ২৪ জানুয়ারি ২০২১, ১৭:১৬

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু কমেছে, বেড়েছে শনাক্ত

Corona deaths have increased in the country in the last 24 hours
করোনাভাইরাস পরীক্ষা (ফাইল ছবি)

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে আট হাজার ২৩ জনের। এছাড়া নতুন রোগী শনাক্ত হয়েছেন ৪৭৩ জন। যা গতকাল ছিল ৪৩৬ জন। আর সুস্থ হয়েছেন ৫১৪ জন। রোববার (২৪ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে গতকাল শনিবার (২৩ জানুয়ারি) ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে ২২ জনের মৃত্যু হয় এবং ৪৩৬ জনের দেহে করোনা শনাক্ত হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নতুন করে শনাক্ত হয়েছেন ৪৭৩ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৩১ হাজার ৭৯৯ জনে। রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫১৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৭৬ হাজার ৬৮২ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২০০টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৬টি, জিন-এক্সপার্ট ২৮টি, র্যা পিড অ্যান্টিজেন ৫৬টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৪৭৮টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১৬৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৫ লাখ ৫৫ হাজার ৫৫৮টি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ২০ জনের মধ্যে ১৬ জন পুরুষ ও চার জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন, চট্টগ্রাম বিভাগের পাঁচজন, রাজশাহী বিভাগের দুই জন। এছাড়া খুলনা বিভাগের একজন রয়েছেন। তারা সবাই হাসপাতালেই মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্ব ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

পি

RTV Drama
RTVPLUS