logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

আরটিভি-এসএমসি মনিমিক্স প্রেরণা পদক পেলেন পাঁচ গুণীজন (ভিডিও)

RTV-SMC Monimix Motivation Medal received five multipliers
আরটিভি-এসএমসি মনিমিক্স প্রেরণা পদক পেয়ে প্রতিক্রিয়া জানাচ্ছেন সৈয়দা মুনিরা ইসলাম

পাঁচ গুণীজন ও এক প্রতিষ্ঠানকে আরটিভি-এসএমসি মনিমিক্স প্রেরণা পদক-২০২০ প্রদান করা হয়েছে। শনিবার সন্ধ্যায় হোটেল সোনারগাঁওয়ের বলরুমে এক জমকালো আয়োজনে পদকপ্রাপ্তদের সম্মাননা স্মারক প্রদান ও উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। কাজের এমন স্বীকৃতি দেওয়ায় আরটিভির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন পদকপ্রাপ্তরা।

বছরজুড়ে বৈচিত্র্যপূর্ণ সব আয়োজনে ঠাসা থাকে আরটিভির পর্দা। ২০১৮ সাল থেকে সেখানে সংযোজন হয়েছে আরটিভি-এসএমসি মনিমিক্স প্রেরণা পদক। এবার তৃতীয় আয়োজনে ছিল সম্মাননা প্রদান, নাচ, গান আর জাদু প্রদর্শনের বাহারি আয়োজন।

আরটিভির কর্তাব্যক্তিরা বলেন, বৈচিত্র্যপূর্ণ সব অনুষ্ঠান নিয়ে কাজ করে আরটিভি। এটি তারই ধারাবাহিকতা। কাজের স্বীকৃতি দিলে মানুষ অনুপ্রেরণা পায়।

শুরু থেকেই প্রেরণা পদকের পৃষ্ঠপোষকতা দিয়ে আসছে এসএমসি। এমন কাজের সঙ্গে থাকতে পেরে গর্বিত তারাও।

অতিথিরা বলেন, সবসময় ভালো কাজের স্বীকৃতি দেওয়া উচিত। সে কাজটিই করে যাচ্ছে আরটিভি। পদকপ্রাপ্তরা দেশ গড়ার কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেন তারা।

এবছর মোট পাঁচজন ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানকে দেওয়া হয়েছে আরটিভি-এসএমসি মনিমিক্স প্রেরণা পদক। প্রতিষ্ঠান হিসেবে সাংস্কৃতিক সংগঠন বুলবুল ললিতকলা একাডেমি-বাফা। গাইবান্ধার এক টাকার মাস্টার খ্যাত লুৎফর মাস্টার শিক্ষায় অবদানের জন্য পুরস্কৃত হয়েছেন। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে কাজ করে সৈয়দা মুনিরা ইসলাম পদক পেয়েছেন সমাজসেবায় বিশেষ অবদানের জন্য। অ্যাথলেট তৈরির কারিগর নড়াইলের দিলীপ চক্রবর্তী ক্রীড়া ক্ষেত্রে পেয়েছেন সম্মাননা। খুলনার মুন্ডা সম্প্রদায়ের শিক্ষা বিস্তারে স্কুল প্রতিষ্ঠার জন্য আশিকুজ্জামান আশিক পেয়েছেন পদক। সাইবার বুলিং প্রতিরোধে অ্যাপস তৈরি করে উদ্ভাবনী খাতে সম্মাননা পেয়েছেন সাদাত হোসেন।

অনুষ্ঠানে সম্মাননা প্রদানের মাঝে মাঝে পরিবেশিত হয় নাচ আর গান। সালাহ খানম নাদিয়া আর ঋদি শেখ নৃত্য পরিবেশনা করে মুগ্ধ করেন দর্শকদের। মিডলি কনার গানে মেতেছিলেন উপস্থিত সবাই। আর রাজিব বসাকের জাদু প্রদর্শনী ছিল অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, আরটিভির ভাইস চেয়ারম্যান জসীম উদ্দিন, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হুমায়ুন কবির বাবলু, প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান প্রমুখ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন।

পি

RTV Drama
RTVPLUS