logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় কমেছে মৃ্ত্যু, বাড়ছে শনাক্ত

In the last 24 hours, the number of deaths in Corona has decreased and the number of deaths is increasing
করোনাভাইরাস পরীক্ষা

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৯২২ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৬৯৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ২৮ হাজার ৩২৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার (১৮ জানুয়ারি) বিকেলে এসব তথ্য জানানো হয়।

গতকাল রোববার (১৭ জানুয়ারি) দেশে ৫৬৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল। এছাড়া আক্রান্ত হয়ে মারা গিয়েছিল ২৩ জন। সে হিসেবে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা কমলেও বেড়েছে শনাক্তের সংখ্যা।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৩৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৭৩ হাজার ১৭৩ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৯৯টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে।

এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৫টি, জিন-এক্সপার্ট ২৮টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৫৬টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৮২৯টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৭০৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৪ লাখ ৭০ হাজার ১৬০টি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ১৬ জনের মধ্যে ১২ জন পুরুষ ও চারজন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগের ১১ জন ও চট্টগ্রাম বিভাগের তিন জন। এছাড়া রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে একজন করে দুই জন রয়েছেন। তারা সবাই হাসপাতালেই মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুই জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

পি

RTV Drama
RTVPLUS