logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

দেশের ১৪ অঞ্চলে শৈত্যপ্রবাহ, থাকবে আরও তিন দিন

Cold wave in 14 regions of the country, there will be three more days
দেশের ১৪ অঞ্চলে শৈত্যপ্রবাহ বয়ে চলেছে

উত্তরাঞ্চলসহ দেশের ১৪টি অঞ্চলে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে তা আরও তিন-চার দিন স্থায়ী হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে এই মূহূর্তে আর তাপমাত্রা কমবে না।

আগামীকাল রোববার সকাল ৬টায় পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শ্রীমঙ্গল, পাবনা, বগুড়া, বদলগাছী, দিনাজপুর ও চুয়াডাঙ্গা অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশে নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। আর দেশে অন্য স্থানে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে রেকর্ড করা হয় ৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও ১০ ডিগ্রির নিচে ঈশ্বরদীতে ৯ দশমিক ৮, বদলগাছীতে ৯, দিনাজপুরে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আগামী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এই সময়ের মধ্যে সামান্য পরিবর্তন হতে পারে।

আজ বিভাগীয় শহর ঢাকায় ১৩ দশমিক ৬, ময়মনসিংহে ১১ দশমিক ৫, চট্টগ্রামে ১৪, সিলেটে ১২, রাজশাহীতে ১০ দশমিক ৬, রংপুরে ১১, খুলনায় ১২ এবং বরিশালে ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পি

RTV Drama
RTVPLUS