logo
  • ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭

সাভার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ জানুয়ারি ২০২১, ১৭:২৪
আপডেট : ১৬ জানুয়ারি ২০২১, ২২:৪৪

সহিংসতা ও নির্বাচন একসঙ্গে চলতে পারে না: ইসি মাহবুব

Violence and elections cannot go together: EC Mahbub
সাভারে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার

দ্বিতীয় ধাপে আজ (শনিবার) দেশের ৬০টি পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ নিয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, পৌরসভার নির্বাচনে ক্রমাগত সহিংসতা বেড়ে চলেছে। সহিংসতা ও নির্বাচন একসঙ্গে চলতে পারে না। নির্বাচন প্রক্রিয়ার পরিবর্তন না হলে এ সহিংসতা বন্ধ করা সম্ভব নয়। এ বিষয়ে সকলের ঐকমত্য আবশ্যক। যে কোনো নির্বাচনের চেয়ে মানুষের জীবন অনেক বেশি মূল্যবান।

সাভার পৌরসভা নির্বাচনে কয়েকটি ভোটকেন্দ্র পরিদর্শন শেষে শনিবার (১৬ জানুয়ারি) দুপুরে সাভার কলেজ কেন্দ্রে এসে তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, আমি সাভার পৌরসভার তিনটি ভোটকেন্দ্রের ১৮টি বুথ পরিদর্শন করি। বেলা ১টা পর্যন্ত ঐ সকল ভোটকেন্দ্রে ৭৩১১ জন ভোটারের মধ্যে ১২৩২ জন ভোট প্রদান করেছেন। তিনটি বুথে আমি তিনজন বিরোধী দলীয় প্রার্থীর পোলিং এজেন্ট দেখতে পেয়েছি। কিন্তু অন্য কোথাও এজেন্ট ছিল না।

নির্বাচন কমিশনার আরও বলেন, এছাড়া সাভার পৌর এলাকায় আমি বিরোধীদলীয় প্রার্থীর কোনো পোস্টার দেখতে পাইনি। এই নির্বাচনকে অংশগ্রহণমূলক বলা যায় না। যে কোনো নির্বাচন অংশগ্রহণমূলক না হলে তা সিদ্ধ হয় না। একতরফা নির্বাচন কখনও কাম্য নয়।

প্রসঙ্গত, দ্বিতীয় ধাপে দেশের ৬০টি পৌরসভায় ভোটগ্রহণ শেষে চলছে গণনা। শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টায় শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। আজকের নির্বাচনে ৬০টির মধ্যে ২৮টি পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়।

পি

RTV Drama
RTVPLUS