logo
  • ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

ডিজিটাল হলো চাঁদপুর পৌরসভা

ডিজিটাল হলো চাঁদপুর পৌরসভা
বাংলাদেশ সরকারের ‘ডিজিটাল বাংলাদেশ’ বিনির্মাণের সূত্র ধরে পৌর সেবা সফটওয়্যার ব্যবহারের মাধ্যমে ডিজিটাল হলো চাঁদপুর পৌরসভা। এখন থেকে চাঁদপুর পৌরসভার সকল নাগরিক সেবাসমূহ https://chandpur.paurasheba.com/ ডোমেইন এর মাধ্যমে বিশ্বের যেকোনো প্রান্ত হতে ঘরে বসেই পাওয়া যাবে। 

আজ সোমবার (৪ জানুয়ারি) চাঁদপুর পৌরসভা কার্যালয়ে চাঁদপুর পৌরসভা হতে প্রদত্ত নাগরিক সেবাসমূহের ডিজিটাইজেশন এর উদ্বোধন ঘোষণা করা হয়। শিক্ষামন্ত্রী এবং চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত থেকে চাঁদপুর পৌরসভা ডিজিটাইজেশন এর উদ্বোধন ঘোষণা করেন। 

এ সময় চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েলসহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

উদ্বোধনকালে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, প্রধানমন্ত্রী সকল স্তরের সেবা মানুষের দোরগোড়ায় নয় মানুষের হাতের মুঠোয় পৌঁছে দিয়েছেন। তারই বাস্তব উদাহরণ হিসেবে আজ ডিজিটাল হলো চাঁদপুর পৌরসভা। 

অনুষ্ঠানে চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল বলেন, এখন থেকে আমার পৌরসভার নাগরিকরা আরও সহজে তার কাঙ্ক্ষিত সেবা পেতে সক্ষম হবে। 

এখানে উল্লেখ্য, পৌরসেবা সফটওয়্যার https://paurasheba.com ব্যবহার করে বিশ্বের যেকোনো স্থান থেকে অল্প সময়ে নির্ভুল ভাবে জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম সনদ ব্যবহার করে তাদের কাঙ্ক্ষিত সনদ প্রাপ্তির জন্য অনলাইন থেকে আবেদন করতে পারবেন। পরবর্তীতে পৌরসভার মেয়র এবং দায়িত্বপ্রাপ্ত কাউন্সিলর উক্ত আবেদনটি তার জন্য নির্ধারিত অনলাইন ড্যাশবোর্ডের মাধ্যমে যাচাই করে মেয়র এবং দায়িত্বপ্রাপ্ত কাউন্সিলর ডিজিটাল সাক্ষরের মাধ্যমে সনদ ইস্যু করতে পারবেন।

জিএম/এসএস

RTV Drama
RTVPLUS