logo
  • ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭

তারকা সমারোহে শেষ হলো আরটিভি স্টার অ্যাওয়ার্ড (ভিডিও)

The RTV Star Award ended with a star ceremony,
আরটিভি স্টার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে আজীবন সম্মাননা তুলে দেওয়া হচ্ছে নাট্যজন মামুনুর রশীদকে
একটা অন্যরকম সন্ধ্যা। যেই সন্ধ্যাটা তারার আলোয় আলোকিত। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আরটিভি স্টার অ্যাওয়ার্ড ২০২০ উপলক্ষে জমকালো আয়োজনে বসেছিল তারার হাট। শুরুটা ছিল উত্তেজনা আর প্রত্যাশার। শেষবেলায় কারও কারও প্রাপ্তিতে যোগ হয়েছিল সোনালী ট্রফি। আর মাঝে মাঝে সাংস্কৃতিক পরিবেশনা মুগ্ধতা ছড়ায় পুরো হলজুড়ে, দর্শকদের মনজুড়ে। 

এই এক দশক ধরে দেশের সবচেয়ে আলোচিত তারকা পুরস্কার স্টার অ্যাওয়ার্ড আয়োজন করে আসছে আরটিভি। প্রতিবছর টেলিভিশন জগতের রথী-মহারথীরা মুখিয়ে থাকেন এই অনুষ্ঠানের জন্য। ১৯টি বিভাগে পুরস্কৃত করা হয় তারকাদের। প্রতিটি বিভাগে পাঁচ থেকে সাতজন করে মনোনয়ন পান আগেই। কিন্তু বিজয়ীর নামটি শোনার জন্য অপেক্ষা করতে হয় শেষ মুহূর্ত পর্যন্ত। 

দশম আয়োজনের উপস্থাপক ছিলেন তৌসিফ আর মারিয়া নূর। তাদের সাবলীল ও মজার কথায় এগিয়ে চলে অনুষ্ঠান। প্রতিবছরের মতো এবারও একজন গুণী শিল্পীকে দেওয়া হয় আজীবন সম্মাননা। নাট্যজন মামুনুর রশিদের হাতে সেই সম্মাননা তুলে দেয় আরটিভি পরিবার।

আরটিভির কর্তাব্যক্তিরা সবার প্রতি কৃতজ্ঞতা ব্যক্ত করেন। সামনের দিনগুলোতে সবাইকে পাশে থাকার আহ্বান জানান। আগত অতিথিরা শুভেচ্ছা বক্তব্যে আরটিভির এমন আয়োজনের প্রশংসা করেন। 

এভাবেই এগিয়ে চলে অনুষ্ঠান। কখনো পুরস্কার তুলে দেওয়া, আবার কখনো সাংস্কৃতিক পরিবেশনা। ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও দেশপ্রেম বিষয়কসহ ধারাবাহিক ও এক ঘণ্টার নাটকের ১৯টি ক্যাটাগরিতে পুরস্কৃত হন পর্দার সামনের ও পেছনের কলাকুশলীরা। সবাই তাদের অভিব্যক্তিতে নিজের ভালোলাগার কথা জানান। 

ভাষা, মুক্তিযুদ্ধ ও দেশপ্রেম বিষয়ক নাটকে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার অর্জন করেছেন আফরান নিশো; শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার গেছে মেহজাবিনের ঝুলিতে। এক ঘণ্টার নাটকে শ্রেষ্ঠ অভিনেতা হয়েছেন যৌথভাবে আফরান নিশো ও অপূর্ব। মেহজাবিন হয়েছেন শ্রেষ্ঠ অভিনেত্রী। ধারাবাহিক নাটকে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার গেছে যৌথভাবে জাহিদ হাসান ও নিলয় আলমগীরের ঝুলিতে। শ্রেষ্ঠ অভিনেত্রী হয়েছেন সালাহ খানম নাদিয়া। 

পুরো অনুষ্ঠানজুড়েই ছিল সাংস্কৃতিক পরিবেশনা। সাদিয়া ইসলাম মৌ, তমা মির্জা, আঁচল, দিঘী, তানজিন তিশা, মেহজাবিন, নুসরাত ফারিয়া এবং বাংলার গায়েনের মনোমুগ্ধকর পরিবেশনা মুগ্ধতা ছড়িয়েছে হলজুড়ে।

পি

RTV Drama
RTVPLUS