logo
  • ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭

দেশের ১৬ জেলায় বইছে শৈত্যপ্রবাহ

Cold wave is raging in 16 districts of the country
দেশের ১৬ জেলায় বইছে শৈত্যপ্রবাহ
দেশের ১৬ জেলার বিভিন্ন অঞ্চলে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। রংপুর বিভাগের ৮ জেলাসহ গোপালগঞ্জ, রাজশাহী, পাবনার ঈশ্বরদী, নওগাঁর বদলগাছী, যশোর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়ার কুমারখালী ও মৌলভীবাজারের শ্রীমঙ্গল অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আজ (রোববার) সকাল নয়টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশের রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ অবস্থা আরও তিন থেকে চার দিন থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবদুর রহমান রোববার সকালে জানান, দেশের যেসব অঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, তা বাড়ার সম্ভাবনা আর নেই। আগামী তিন থেকে চার দিন এমন অবস্থা চলতে থাকবে। কোথাও কোথাও তাপমাত্রা হয়তো একটু কমতে পারে। তবে বড় আকারে পরিবর্তন নাও হতে পারে।

উপমহাদেশীয় উচ্চ চাপবলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। সারাদেশের রাতের এবং দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের জন্য কোনো সতর্কবার্তা নেই এবং কোনো সংকেতও দেখাতে হবে না।
পি
 

RTV Drama
RTVPLUS