logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

তীব্রতা কমেছে শৈত্যপ্রবাহের, নদী অববাহিকায় ঘন কুয়াশা 

The intensity of the cold wave has decreased, dense fog in the river basin
শৈত্যপ্রবাহের তীব্রতা কমে নদী অববাহিকায় ঘন কুয়াশা দেখা দিতে পারে 
দেশের বিভিন্ন অঞ্চলে শৈত্যপ্রবাহ শুরুর চতুর্থ দিনে আজ সোমবার এর তীব্রতা কিছুটা কমেছে। আস্তে আস্তে তা আরও কমতে পারে। একারণে আগামী চারদিনে দেশের তাপমাত্রা বাড়তে পারে। আজ সোমবার (২১ ডিসেম্বর) আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, গোপালগঞ্জ, সীতাকুণ্ড, কুমিল্লা, শ্রীমঙ্গল, বদলগাছী, তেঁতুলিয়া, রাজারহাট, চুয়াডাঙ্গা অঞ্চলের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তা কোনো কোনো স্থান থেকে দূরীভূত হতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনে তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও পশ্চিমবঙ্গ এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ বঙ্গোপসাগরে অবস্থান করছে। একারণে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আজ সোমবার (২১ ডিসেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়া পর্যবেক্ষণ কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। যা সারাদেশের মধ্যে ছিল সর্বনিম্ন। এর আগে সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল।
পি
 

RTV Drama
RTVPLUS