logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

রাজধানীতে ৪ হিযবুত তাহরীর সদস্য গ্রেপ্তার

4 Hizb ut-Tahrir members arrested in the capital
ফাইল ছবি
রাজধানীর দক্ষিণখান থানা এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের ৪ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। আজ বুধবার (১৮ নভেম্বর) ভোরে দক্ষিণখান থানাধীন কাওলার ছান্দারটেক এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, জহিরুল ইসলাম টিটু (৩২), রাশিদুল ইসলাম ওরফে হৃদয় (২৩), আল মাহমুদ (২৫) ও মুজাহিদ (১৮)। অভিযানে তাদের কাছ থেকে ১০টি মোবাইল ফোন, ১টি সিপিইউ, বিপুল পরিমান উগ্রবাদী বই, বিভিন্ন কন্টেন্টের প্রিন্ট, অনলাইন কন্টেন্টের পিডিএফ, হিযবুত তাহরীর মিডিয়া উলাইয়াহ বাংলাদেশের প্রকাশনা, বই, লিফলেট এবং হাতে লেখা ডায়েরি জব্দ করা হয়েছে।

এটিইউর পরিদর্শক হারুন অর রশিদ জানান, গ্রেপ্তারকৃত মাহমুদ হিযবুত তাহরীর ঢাকা মহানগরী ও গাজীপুর দক্ষিণ এলাকায় দায়িত্বশীল ছিলেন। তারা খিলাফত প্রতিষ্ঠার উদ্দেশ্যে বিভিন্ন প্রচারণা ও অনলাইনে সম্মেলন করে আসছিলেন। এছাড়া জননিরাপত্তা বিপন্ন করার জন্য বিভিন্ন সময়ে একত্রিত হয়ে ষড়যন্ত্র করে আসছিলো। তাদের বিরুদ্ধে দক্ষিণখান থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা (নং-৪০) দায়ের করা হয়েছে। তাদের সঙ্গে যুক্ত অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলানো হচ্ছে।

কেএফ

RTVPLUS