logo
  • ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের এজলাসে আগুন

ঢাকা মহানগর দায়রা জজ আদালত
ঢাকা মহানগর দায়রা জজ আদালতের এজলাসে আগুন লেগেছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট কাজ করছে বলে জানা গেছে। আজ সোমবার (১৬ নভেম্বর) বিকাল ৫টার দিকে এ আগুন লাগে। বিষয়টি আরটিভি নিউজকে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের দায়িত্বে থাকা ডিউটি অফিসার আনিসুর রহমান।  বিকাল সোয়া ৫টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ঢাকা মহানগর দায়রা জজ আদালতে বিভিন্ন মামলার নথি ও গুরুত্বপূর্ণ কাগজপত্র সরানো হচ্ছে বলে জানা গেছে। ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের দায়িত্বে থাকা ডিউটি অফিসার আনিসুর রহমান জানান, আদালতে আগুনের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে সেখানে ২টি ইউনিট পাঠানো হয়েছে। 

প্রাথমিকভাবে জানা গেছে, ঢাকা মহানগর দায়রা জজ আদালতের এসি থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে।

ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে আজ সন্ধ্যা পৌণে ৭ টায় বলা হচ্ছে, মহানগর দায়রা জজ আদালতের আগুন নিয়ন্ত্রণ এখনই বলা যাচ্ছে না। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ২টি ইউনিট। আদালতের ভিতরে প্রয়োজনীয় কাগজপত্র থাকার কারণে পানি ব্যবহার করা হচ্ছে না এবং অন্য পদ্ধতিতে আগুন নির্বাপন করার চেষ্টা করা হচ্ছে। এক্ষেত্রে ফায়ার এক্সটিংগুইশার দিয়ে আগুন নির্বাপণের কাজ করা হচ্ছে। এখনো এজলাসে প্রচন্ড ধোঁয়া আছে তাই নিয়ন্ত্রণে আনতে সময় লাগছে।

গণমাধ্যমকে আগুনের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলিশের পরিদর্শক মঈনুল ইসলাম। এদিকে প্রত্যক্ষদর্শী অ্যাডভোকেট সৈয়দা ফরিদা ইয়াসমিন জেসি জানান, ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনার সময় বিচারক মামলার কার্যক্রম পরিচালনা করছিলেন। পৌনে ৫টার দিকে বিকট শব্দ হয়ে পুরো এজলাস কক্ষ ধোঁয়ায় অন্ধকার হয়ে যায়। যে স্থানটিতে আগুন লেগেছে সেখানে মহানগর দায়রা জজ আদালতের নিষ্পত্তি মামলার নথি রাখা হয়।

কেএফ

RTVPLUS