logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

আরটিভি নিউজ

  ১৪ নভেম্বর ২০২০, ১০:৪৩
আপডেট : ১৪ নভেম্বর ২০২০, ১২:৪১

নাফ নদীতে বিজিবির সঙ্গে 'গোলাগুলি', নিহত ১

Shots' with BGB in Naf river, 1 killed
জব্দকৃত ইয়াবা ট্যাবলেট ও বিজিবি সদস্যরা
কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে বিজিবির টহল দলের সঙ্গে কথিত গোলাগুলিতে একজন নিহত হয়েছে। আজ শনিবার (১৪ নভেম্বর) ভোররাতে নাফ নদীর ১ নম্বর স্লুইস গেইট এলাকায় এ 'গোলাগুলির' ঘটনা ঘটে। গোলাগুলির নাম-পরিচয় জানাতে পারেনি বিজিবি।

সীমান্তরক্ষী বাহিনী বিজিবি বলছে, নিহত ব্যক্তি ১ জন ইয়াবা কারবারি ছিলেন। এ ঘটনায় ২ বিজিবি সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা এবং অস্ত্র ও গুলি উদ্ধার হয়েছে।

টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সাল হাসান খানের বলেন, পার্শ্ববর্তী দেশ মিয়ানমার থেকে নাফ নদী হয়ে ইয়াবার একটি বড় চালান আসতে পারে, এমন একটি গোপন তথ্য আমাদের কাছে ছিলো। সেই তথ্যে ভিত্তিতে টেকনাফ সদর বিওপি এলাকার ১ নম্বর স্লুইস গেইটসংলগ্ন এলাকায় স্পিডবোটে টহল জোরদার করে বিজিবির একটি টহলদল। ভোররাতের দিকে নাফ নদীর শূন্য রেখা অতিক্রম করে একটি কাঠের নৌকায় ৩ জন লোক বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করেন। বিজিবির টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করে। এইসময় নৌকায় থাকা ইয়াবা কারবারিরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছোড়ে। বিজিবিও পাল্টা গুলি ছুড়লে ২-৩ মিনিট পর নৌকায় থাকা ৩ জনের মধ্যে ২জন সাঁতার কেটে পালিয়ে গেলেও গুলিবিদ্ধ অবস্থায় ১ জনকে নৌকাসহ আটক করে বিজিবি। তাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের কোনো পরিচয় পাওয়া যায়নি এখনো। 

বিজিবি কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল আরো বলেন, ইয়াবাব্যবসায়ীদের নৌকায় তল্লাশি চালিয়ে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা,১ টি এলজি, ২ রাউন্ড কার্তুজ ও খালি খোসা উদ্ধার করা হয়। আহত ২ বিজিবি সদস্যকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কেএফ

RTVPLUS