• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নাঈমুল আবরারের মৃত্যু

মতিউর রহমানসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন, আনিসুল হককে অব্যাহতি

আরটিভি নিউজ

  ১২ নভেম্বর ২০২০, ১২:২৯
মতিউর রহমানসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন, আনিসুল হককে অব্যাহতি
ফাইল ছবি

রাজধানীর রেসিডেন্সিয়াল স্কুলের শিক্ষার্থী নাইমুল আবরারের মৃত্যুর ঘটনায় করা মামলায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। অব্যাহতি দেয়া হয়েছে আনিসুল হককে। এর মধ্য দিয়ে এই মামলার আনুষ্ঠানিক বিচার প্রক্রিয়া শুরু হলো।

আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এছাড়া আসামিদের মধ্যে কিশোর আলো সম্পাদক আনিসুল হককে অব্যাহতি দেয়া হয়েছে।

এর আগে শুনানিতে বাদীপক্ষের আইনজীবী আদালতকে জানান আয়োজকদের অবহেলাতেই বিদ্যুৎস্পৃষ্টে আবরারের মৃত্যু হয়েছে। আবরারের মৃত্যুর পর তাকে কাছের হাসপাতালে না নিয়ে দূরের হাসপাতালে নেয়ার ব্যাপারে পরিবারকে অবহিত না করার বিষয়টিও আদালতে তুলে ধরে আইনজীবী। অপরদিকে আবরারের মৃত্যুর ঘটনাকে দুর্ঘটনা বলে মামলা থেকে ১০ আসামিকে অব্যাহতি দেয়ার আবেদন করে আসামিপক্ষ।

গেল বছরের ১ নভেম্বর বিকেলে ঢাকা রেসিডেসিয়াল মডেল কলেজের ক্যাম্পাসে কিশোর আলোর অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয় নাইমুল আবরার। এ ঘটনায় শুরু থেকেই আয়োজকদের অব্যবস্থাপনাকে দায়ী করে আসছে শিক্ষার্থীরা।

এ ঘটনায় আবরারের বাবা মজিবুর রহমান আদালতে আয়োজকদের দায়িত্ব অবহেলায় ছেলের মৃত্যু ঘটেছে এমন অভিযোগে হত্যা মামলা করেন। চলতি বছরের ১৬ জানুয়ারি প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ ১০ আসামির বিরুদ্ধে তদন্ত রিপোর্ট দেয় পুলিশ। গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। পরে অস্থায়ী জামিন পান প্রথম আলো সম্পাদক মতিউর রহমান।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh