• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনা মোকাবিলাই বড় চ্যালেঞ্জ: স্বাস্থ্যমন্ত্রী

আরটিভি নিউজ

  ০৩ নভেম্বর ২০২০, ১৮:৩১
health ministry, corona, doctor
স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আসতে শীতের মৌসুম করোনাভাইরাস বেড়ে যাওয়ার শঙ্কা তৈরি হয়েছে। এমতাবস্থায় সামনের দিকে আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ-করোনাভাইরাস মোকাবিলা করা। এজন্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে মাস্ক ছাড়া সেবা পাওয়া যাবে না। এছাড়া বিদেশ থেকে যারা দেশে ফেরত আসবেন তাদেরকে কোয়ারেন্টিন বাধ্যতামূলক।

মঙ্গলবার (৩ নভেম্বর) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় স্বাস্থ্যসচিব আবদুল মান্নানসহ মন্ত্রণালয়ের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

করোনার নমুন পরীক্ষার কিটের কোনো অভাব নেই এমন মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, কোভিড-১৯ পরিস্থিতি সামনে নিয়ন্ত্রণে থাকবে কারণ আমাদের হাসপাতালগুলো প্রস্তুত আছে। ডাক্তার ও নার্সরা আগের তুলনায় অনেক বেশি অভিজ্ঞ। করোনা পরীক্ষার জন্য সক্ষমতাও উন্নয়ন হয়েছে।

ইতালি, ফ্রান্সসহ যেসব দেশে করোনার দ্বিতীয় ঢেউ আসছে সেসব দেশের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, কোনো দেশের জন্য বিশেষ ব্যবস্থা নেই। বিদেশ থেকে যারা আসবে তাদের জন্য কোয়ারেন্টিন ব্যবস্থা করা হবে। বিদেশ থেকে এলেই কোয়ারেন্টিন বাধ্যতামূলক।
এফএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মৃত্যুর দু’বছর পর দেশে ফিরছে ২ প্রবাসীর মরদেহ
তরুণদেরকে উদ্যোক্তা হওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর
দেশের হাসপাতালগুলো প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর
বয়স্ক-শিশুদের অপ্রয়োজনে বাইরে না যাওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর
X
Fresh