smc
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭

গার্মেন্টসকর্মীকে ধর্ষণ মামলায় দুজনের যাবজ্জীবন

  আরটিভি নিউজ

|  ১১ অক্টোবর ২০২০, ১৮:২২ | আপডেট : ১১ অক্টোবর ২০২০, ১৮:৫৩
Life imprisonment for two in rape case of garment worker
গার্মেন্টসকর্মীকে ধর্ষণ মামলায় দুজনের যাবজ্জীবন
রাজধানীর আদাবরে এক গার্মেন্টসকর্মীকে দলবেঁধে ধর্ষণের মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। অনাদায়ে আরও ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন।

রোববার (১১ অক্টোবর) সাড়ে তিন বছর আগের ঘটনার রায় দেন ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক সামছুন্নাহার। দণ্ডপ্রাপ্তরা আসামিরা হলেন সজীব ঢালী ও আবু হাসান ওরফে সাঈদ।
রায় ঘোষণার সময় কারাগার থেকে আদালতে হাজির করা হয় দুই আসামিকে। রায়ের পর দণ্ডপ্রাপ্তদের সাজা পরোয়ানা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়।

আসামিপক্ষের আইনজীবী মহসিন রেজা জানান, পলাতক দুই আসামি আকাশ ওরফে মোসলেম ও আনোয়ার বয়াতীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস দিয়েছেন। 

উল্লেখ্য, ২০১৭ সালের ২০ জানুয়ারি গার্মেন্টসকর্মী ওই তরুণী রাত সাড়ে ৮টার দিকে অফিস শেষে বাসায় ফিরছিলেন। আদাবর থানার শ্যামলী হাউজিং প্রকল্পের পানির পাম্পের সামনে পৌঁছালে হাসান, সজীবসহ অজ্ঞাত আরও দুজন ভুক্তভোগী তরুণীর পথ গতিরোধ করে শান্তা ওয়েস্টার হাউজিং ও আজিম গার্মেন্টসের ফাঁকা মাঠে নিয়ে তাকে ধর্ষণ করে। ঘটনার পরদিন ধর্ষণের শিকার ওই তরুণীর মা আদাবর থানায় মামলা করেন। পরবর্তীতে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরু হয়। পুলিশের পরিদর্শক ইসমত আরা এমি মামলাটি তদন্ত করে চারজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। 

আরও পড়ুনঃ

গড়া ছিল পরিবারের সঙ্গে, শিশুকে নদীতে ডুবিয়ে হত্যা করলো আত্মীয়রা
নোয়াখালীতে নির্যাতনের শিকার সেই নারীর ঘর থেকে আলামত সংগ্রহ
জিএম/পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়