Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮

ভিসার মেয়াদ বাড়ানোর দাবিতে সৌদি প্রবাসীদের বিক্ষোভ মিছিল

Protest procession of Saudi expatriates demanding extension of visa
ভিসার মেয়াদ বাড়ানোর দাবিতে সৌদি প্রবাসীদের বিক্ষোভ মিছিল

সৌদিপ্রবাসী শ্রমিকরা স্বয়ংক্রিয়ভাবে ভিসার মেয়াদ ও ইকামা বৃদ্ধির দাবিতে আজও রাস্তা বন্ধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে রাজধানীর কারওয়ান বাজারের সোনারগাঁও হোটেল থেকে এ মিছিল শুরু হয়।

এর আগে সৌদিপ্রবাসী শ্রমিকরা কারওয়ান বাজারের হোটেল সোনারগাঁওয়ের সামনের রাস্তায় সংক্ষিপ্ত সমাবেশ করেন। এসময় সৌদি প্রবাসী শ্রমিকরা স্বয়ংক্রিয়ভাবে ভিসার মেয়াদ ও ইকামা বৃদ্ধির দাবিতে বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন। বিক্ষোভ মিছিলের কারণে সোনারগাঁও হোটেলের সামনের রাস্তা দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। এরপর সৌদি প্রবাসী শ্রমিকরা বিক্ষোভ মিছিলসহ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের দিকে অগ্রসর হতে থাকেন।

সৌদিতে যেতে না পারার শঙ্কায় হতাশ প্রবাসীরা। সৌদি আরব যাওয়া নিয়ে অনিশ্চয়তা দানা বেঁধেছে প্রবাসীদের মধ্যে। তাই সকাল থেকে রাজধানীর কারওয়ান বাজারের সৌদিয়া এয়ারলাইনসের সামনে হাজির হন শতাধিক সৌদি প্রবাসী। টোকেন আর টিকেটের জন্য কারওয়ান বাজারের রাস্তা বন্ধ করে অবস্থান নেন তারা।

কিছুক্ষণ পর আবার রাস্তা ছেড়ে দিয়ে সৌদিয়া এয়ারলাইনসের অফিসের সামনে আবার কিছুক্ষণ সার্ক ফোয়ারার সামনে অবস্থান নেন। এসময় টিকিটের জন্য টোকেন দেয়া নিয়ে অভিযোগ করেন সৌদি প্রবাসীরা।

উল্লেখ্য, আজ সাউদিয়া এয়ারলাইনস ২৩শ থেকে ২৭শ সিরিয়ালের টোকেন যাদের আছে তাদের টিকেট পাবার কথা রয়েছে।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS