smc
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

ব্রুনাইয়ে মানব পাচারকারী চক্রের মূল হোতা হিমু আটক (ভিডিও)

  আরটিভি নিউজ

|  ২৩ সেপ্টেম্বর ২০২০, ২১:৩৯ | আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২০, ০০:৩৪
ব্রুনাইয়ে মানব পাচারকারী চক্রের মূল হোতা শেখ আমিনুর রহমান হিমুকে আটক করেছে র‌্যাব। দীর্ঘদিন যাবত তার ওপর নজরদারি করা হচ্ছিল।

মঙ্গলবার রাতে বনানীর একটি বাড়ি থেকে র‌্যাব-৩ অভিযান চালিয়ে তাকে আটক করে। এ সময় তার কাছ  হতে দুইটি লোডেড ম্যাগজিন, ৫০ রাউন্ড তাজা গুলি এবং একটি পিস্তল উদ্ধার করা হয়।

হিমু দীর্ঘদিন যাবৎ সাধারণ মানুষকে ঠকিয়ে অবৈধ পন্থায় বিদেশে লোক পাঠানোর নামে প্রতারণা করে আসছিল। হিমু প্রত্যেকের থেকে কয়েক লাখ টাকা করে  হাতিয়ে নিয়েছেন। এখন পর্যন্ত তিনি প্রায় ৪০০ লোককে অবৈধভাবে ব্রুনাইয়ে পাঠিয়ে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ রয়েছে। তার পাঠানো লোকজন ব্রুনাইয়ে কাজ না পেয়ে কষ্টে মানবেতর জীবন যাপন করছে। তার এসব কাজের সাথে অনেক প্রভাবশালী  ব্যক্তি জড়িত বলে জানিয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বুধবার সংবাদ সম্মেলনে র‌্যাব-৩ কমান্ডিং অফিসার (সিও) লে.কর্নেল রাকিবুল হাসান বলেন, ব্রুনাইয়ে মানব পাচারের ঘটনায় অসংখ্য ভিকটিম র‌্যাব-৩ কার্যালয়ে অভিযোগ করে। তাদের প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে জানা যায় যে, ব্রুনাইয়ে মানব পাচারের মূল হোতা মেহেদী হাসান বিজন ও আবদুল্লাহ আল মামুন অপুর অন্যতম সহযোগী হচ্ছে শেখ আমিনুর রহমান হিমু। তিনি দীর্ঘ দিন দেশের বাইরে ছিলেন। প্রকৃতপক্ষে তিনি বিজনের চাহিদানুযায়ী দেশ থেকে অবৈধভাবে ব্রুনাইতে মানবপাচার করতেন।

এদিকে, শেখ আমিনুর রহমান হিমু এক সাক্ষাতকারে জানিয়েছিলেন, নড়াইল খুব অবহেলিত। তাই নড়াইলের মানুষের জন্য কাজ করতে চান। আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য হতে চান। এ মানব পাচারকারী বলেন, নড়াইলের তেমন উন্নয়ন হয়নি। এ উন্নয়নের জন্য দায়িত্ব দরকার। যদি শেখ হাসিনা তাকে দায়িত্ব দেন, দল থেকে মনোনয়ন দেন তা হলে এলাকার উন্নয়ন করবেন। র‌্যাবের হাতে আটক আমিনুর রহমান বলেন, তিনি এলাকায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান করেছেন।

এমকে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়