• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

২৫২ যাত্রী নিয়ে ৬ মাস পর সৌদি গেল প্রথম ফ্লাইট

আরটিভি নিউজ

  ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫৫
The first flight to Saudi Arabia in 25 months with 252 passengers
যাত্রীদের ফুল দিয়ে স্বাগত জানান সৌদি আরবের জনপ্রিয় পেজ ‘আমরা সৌদি আরব প্রবাসী বাংলাদেশি’ পেজের সদস্যরা

বিশ্বজুড়ে করোনাভাইরাস পরিস্থিতির কারণে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের পর এই প্রথম ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইট সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং খালেদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে। সৌদির স্থানীয় সময় মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দিনত রাত ৩টা ২০ মিনিটে বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইটটি।

প্রথম এই ফ্লাইটে বাংলাদেশ থেকে আগত যাত্রীদের ফুল দিয়ে স্বাগত জানান সৌদি আরবের জনপ্রিয় পেজ ‘আমরা সৌদি আরব প্রবাসী বাংলাদেশি’ পেজের সদস্যরা।

এর আগে রাত সাড়ে ১২টা ৫৬ মিনিটে ২৫২ জন যাত্রী নিয়ে রিয়াদের উদ্দেশে ঢাকা ছাড়ে সাউদিয়ার এসভি-৮০৫ ফ্লাইট। এই ফ্লাইটের বেশিরভাগ যাত্রীই করোনাকালীন সময়ে ছুটিতে দেশে এসে আটকে ছিলেন।

দেশে করোনার সংক্রমণ বাড়ায় গত ২৪ মার্চ সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। পরবর্তীতে ১ জুন থেকে সীমিত পরিসরে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয় সংস্থাটি। তবে সৌদি সরকারের নিষেধাজ্ঞার কারণে দেশটিতে এতদিন বাংলাদেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ ছিল। সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে তারা সীমিতভাবে বিমান চলাচল শুরু করে। আগামী ১ অক্টোবর থেকে সৌদিতে বাণিজ্যিক ফ্লাইটেরও অনুমতি পেয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

উল্লেখ্য, মার্চ মাসে সৌদি আরবে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ হওয়ার পর এই ফ্লাইটটিই সৌদি আরবের প্রথম আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জেলা ডাক বিভাগ ৬ মাসের মধ্যে লাভজনক করা হবে : প্রতিমন্ত্রী পলক
মেট্রোরেল থেকে প্রথম ৬ মাসের আয় জানা গেল
ভুয়া চিকিৎসকের ৬ মাসের কারাদণ্ড
৬ মাসে প্রায় ৬ হাজার কোটি টাকার ওষুধ রপ্তানি
X
Fresh