smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

অ্যাপ ছাড়া রাইড শেয়ারিং করে যাত্রী পরিবহনে পুলিশের নিষেধাজ্ঞা

  আরটিভি নিউজ

|  ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৭:২২ | আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৭:৩১
motor cycle, police,
ফাইল ছবি
রাইড শেয়ারিং মোটরসাইকেল ও প্রাইভেটকারে অ্যাপ ছাড়া যাত্রী পরিবহন করার ওপর নিষেধাজ্ঞার কথা জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। যে এই নিষেধাজ্ঞা অমান্য করবে তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে। এ নিষেধাজ্ঞা কেবল চালকের ক্ষেত্রে নয়, যাত্রীর ক্ষেত্রেও প্রযোজ্য হবে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) নবনিযুক্ত অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

রাজধানীর উত্তরায় অ্যাপ ছাড়া যাত্রী পরিবহন করতে গিয়ে মোটরসাইকেলসহ ছিনতাইয়ের ঘটনায় দুই জনকে গ্রেপ্তারের পর এ সংক্রান্ত আইন প্রয়োগের হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

এ কে এম হাফিজ আক্তার বলেন, গত ২১ আগস্ট দুপুর দেড়টায় তুরাগ থানাধীন ১৫ নম্বর সেক্টরের ৫ নম্বর ব্রিজ সংলগ্ন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির গলিতে মোটরসাইকেলসহ পৌঁছামাত্র পূর্ব পরিকল্পনা অনুযায়ী অজ্ঞাতনামা ব্যক্তিরা গতিরোধ করে। পরবর্তী সময়ে ভিকটিমকে চাকু দিয়ে ভয় দেখিয়ে তার ব্যবহৃত টিভিএস স্ট্রাইকার এবং একটি মোবাইলসেট ছিনতাই করে। ওই ঘটনায় তুরাগ থানায় একটি নিয়মিত মামলা হয়। তদন্তে জানা যায়, অ্যাপ ছাড়াই যাত্রী পরিবহন করছিল সংশ্লিষ্ট ভুক্তভোগী।

ওই ঘটনায় গোয়েন্দা উত্তরা বিভাগের একটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে ছিনতাইকৃত মোটরসাইকেলসহ ছিনতাইকারী চক্রের ২ সদস্যকে রাজধানী ও বাগেরহাট জেলায় অভিযান পরিচালনা করে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হলো- মাসুম মোল্লা ও মো. ইমরান। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ওই ঘটনায় সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছে।

ডিবি’র নবনিযুক্ত অতিরিক্ত কমিশনার বলেন, যখন কোনও যাত্রী পাঠাও কিংবা উবারের মতো মোটরসেবায় মোটরসাইকেলে ওঠেন তখন কিন্তু পুলিশ জিজ্ঞাসা করে না কে, কীভাবে উঠছে। যখন বিপদ হয় বা দুর্ঘটনা ঘটে তখন পুলিশ জানতে পারে।

কেএফ/ এমকে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়