logo
  • ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭

বিজিবি-বিএসএফ সম্মেলন শুরু আজ

  আরটিভি নিউজ

|  ১৭ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৩ | আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৩:৫৪
BGB-BSF
মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলন আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে আজ
সীমান্তরক্ষী বাহিনী- বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলন আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে।

বিজিবির সদর দপ্তরের সম্মেলনকক্ষে আজ বৃহস্পতিবার বেলা এগারোটার দিকে চার দিনব্যাপী এ সম্মেলন শুরু হচ্ছে।

সম্মেলনে তের সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল অংশ নিচ্ছে। এই দলের নেতৃত্ব দিচ্ছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।

বাংলাদেশের প্রতিনিধিদলে বিজিবির অতিরিক্ত মহাপরিচালকেরা ও বিজিবি সদর দফতরের সংশ্লিষ্ট স্টাফ অফিসার ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়, যৌথ নদী কমিশন এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের কর্মকর্তারা প্রতিনিধিত্ব করছেন।

সম্মেলনে বিএসএফের মহাপরিচালক রাকেশ আস্থানার নেতৃত্বে ছয় সদস্যের ভারতীয় প্রতিনিধিদল অংশগ্রহণ করছেন। ভারতীয় প্রতিনিধিদলে বিএসএফ সদর দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা রয়েছেন।

এই সম্মেলনে অংশ নিতে বুধবার বেলা পৌনে একটায় আখাউড়া-আগরতলা ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্তপথে বাংলাদেশে প্রবেশ করে বিএসএফের মহাপরিচালক রাকেশ আস্থানার নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধি দল।

বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানা সীমান্ত থেকে সড়কপথে এসে ব্রাহ্মণবাড়িয়ার সুলতানপুর-৬০ বিজিবি ব্যাটালিয়ন পরিদর্শন করেন। পরে সেখান থেকে বিজিবির হেলিকপ্টারে তাদের ঢাকায় নিয়ে আসা হয়।

তেজগাঁও পুরাতন বিমানবন্দরে অবতরণের পর বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানাকে অভ্যর্থনা জানান ও ফুল দিয়ে বরণ করেন।

এসজে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়