logo
  • ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭

রিকশাসহ অযান্ত্রিক যানবাহনের নিবন্ধন কার্যক্রম শুরু করলো ডিএসসিসি (ভিডিও)

  আরটিভি নিউজ

|  ১৩ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৯ | আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২০, ২১:৫২
Horse-drawn carriages
ঘোড়ার গাড়ি
রিক্সা, ভ্যান, ঠেলাগাড়ি, ঘোড়ার গাড়ি ইত্যাদি অযান্ত্রিক যানবাহনের নিবন্ধন ও নবায়ন আবেদন কার্যক্রম শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

রোববার (১৩ সেপ্টেম্বর) সকালে নগরভবনে এসব অযান্ত্রিক যানবাহনের আবেদনের কার্যক্রম উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। উদ্বোধন অনুষ্ঠানে ডিএসসিসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

চলতি অর্থবছরে অযান্ত্রিক সব যানবাহনের নিবন্ধন বা লাইসেন্স দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ডিএসসিসি। এ খাত থেকে আয় ধরা হয়েছে ২৪ কোটি টাকা।

-----------------------------------------------------------------------
আরও পড়ুন :  রাজৈরে ভিক্ষুককে কুপিয়ে হত্যা
-----------------------------------------------------------------------

ডিএসসিসির বিভিন্ন এলাকায় চলাচলরত অযান্ত্রিক যানবাহনকে নিবন্ধনের আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। নিবন্ধনে আগ্রহী রিকশা, টালিগাড়ি, ভ্যানগাড়ি, ঠেলাগাড়ি, ঘোড়ার গাড়ি ইত্যাদি অযান্ত্রিক যানবাহন মালিকদের নিবন্ধন, নবায়ন ও মালিকানা পরিবর্তনের ক্ষেত্রে নিয়মাবলী অনুসরণ করতে অনুরোধ জানিয়েছে ডিএসসিসি। 

অযান্ত্রিক যানবাহন নিবন্ধন, নবায়ন ও মালিকানা পরিবর্তনের জন্য  নতুন নিয়মে নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদনপত্রের মূল্য ১০০ টাকা (অফেরতযোগ্য)। ১৩-২৭ সেপ্টেম্বরের মধ্যে ডিএসসিসির ভাণ্ডার ও ক্রয় বিভাগ এবং আঞ্চলিক কার্যালয়গুলো থেকে দপ্তর চলাকালে নগদ ১০০ টাকায় আবেদনপত্র ক্রয় করতে হবে। আবেদনগুলো যাচাই-বাছাই করে যোগ্য বিবেচিত রিকশা, ভ্যান, ঠেলাগাড়ি, ঘোড়ার গাড়ি নিবন্ধনের জন্য নির্ধারিত ফি জমা নেবে কর্তৃপক্ষ। 

আরও পড়ুন :  দুদকের মামলায় সাবেক এমপি বদির বিচার শুরু

জিএ 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৪৪২৬৪ ২৫০৪১২ ৪৮৫৯
বিশ্ব ৩,০১,২৬,০২০ ২,১৮,৭৪,৯৫৭ ৯,৪৬,৭১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়