logo
  • ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭

দোহাজারী-কক্সবাজার রেললাইন অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে: রেলমন্ত্রী (ভিডিও)

  আরটিভি নিউজ

|  ১২ সেপ্টেম্বর ২০২০, ১৭:১৯ | আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২০, ২০:১৫
Railway Minister Nurul Islam Sujan
রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন
দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত নতুন রেললাইন নির্মাণ প্রকল্পটি প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প। এটি বাস্তবায়িত হলে পর্যটন নগরী কক্সবাজারে যাতায়াতের জন্য খুবই সহজ হবে এবং অধিক সংখ্যক পর্যটক কক্সবাজারে আগমন করবে। এই রেল লাইনটি আমাদের অর্থনীতির জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বললেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

শনিবার (১২ সেপ্টেম্বর) দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত নির্মাণাধীন নতুন রেললাইন নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, রেল লাইনটি নির্মিত হলে দেশি-বিদেশি অধিক সংখ্যক পর্যটক কক্সবাজারে আসবে। ফলে এ অঞ্চলের মানুষের আর্থসামাজিক অবস্থার উন্নয়ন ঘটবে। বর্তমানে রেলওয়ে অনেকগুলো প্রকল্প বাস্তবায়ন করছে। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী রেলকে অধিক গুরুত্ব দিয়েছেন। নতুন রেললাইন নির্মাণসহ নতুন ইঞ্জিন, কোচ ক্রয় করা, ডাবল লাইন নির্মাণ করাসহ যাত্রীদের সেবা বৃদ্ধিকরণের জন্য বহুমুখী কার্যক্রম হাতে নেয়া হয়েছে। আমরা সারাদেশকে রেল নেটওয়ার্কের আওতায় আনার চেষ্টা করছি। রেলকে আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে উন্নত করার চেষ্টা করে যাচ্ছি।

পরিদর্শনকালে রেললাইনের নির্মাণ কা‌জের বিভিন্ন কার্যক্রম দেখেন রেলমন্ত্রী। এছাড়া ক্ষতিগ্রস্ত কয়েকজনের হাতে ক্ষতিপূরণের চেক হস্তান্তর করেন তিনি। এসময় বনাঞ্চলের মধ্যে হাতি পারাপারের জন্য ওভারপাস ও আন্ডারপাস নির্মাণ কার্যক্রমও দেখেন।

প্রকল্পটি এডিবির অর্থায়নে নির্মিত হচ্ছে। ২০২২ সালের জুনে এটি চালু হবার সম্ভাবনা রয়েছে। আগস্ট পর্যন্ত প্রকল্পের সার্বিক অগ্রগতি ৪২ শতাংশ।

এই প্রকল্প পরিদর্শনের সময় সংশ্লিষ্ট প্রকল্প কর্মকর্তাসহ অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) উপস্থিত ছিলেন।

এসজে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৪৪২৬৪ ২৫০৪১২ ৪৮৫৯
বিশ্ব ৩,০১,২৬,০২০ ২,১৮,৭৪,৯৫৭ ৯,৪৬,৭১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়