logo
  • ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭

‘করোনা হাসপাতালে ৭০ শতাংশ সিট খালি আছে’

  আরটিভি নিউজ

|  ১০ সেপ্টেম্বর ২০২০, ১৪:২১ | আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২০, ১৫:২১
Ministry of Health
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সচিব আবদুল মান্নান
এখনও করোনা হাসপাতালের ৭০ শতাংশ সিট খালি আছে। বাংলাদেশে স্বাস্থ্য ব্যবস্থা ভালো বলেই জনগণের মনে সাহস ও মনোবল ফিরে এসেছে। বাংলাদেশ অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ভবিষ্যদ্বাণী মিথ্যা প্রমাণ করেছে। তারা বলেছিল করোনাভাইরাসে প্রতিদিন লাখ লাখ মানুষ আক্রান্ত হয়ে মারা যাবে। সরকার আগাম ও কার্যকরী চিকিৎসা দেয়ার ফলেই এই মহামারী ঠেকানো গেছে। বললেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সচিব আবদুল মান্নান।

সম্প্রতি সচিবালয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে করোনা মোকাবেলায় স্বাস্থ্যসেবা বিভাগ গৃহীত কার্যক্রম সংক্রান্ত প্রতিবেদন পর্যালোচনাবিষয়ক সভার আয়োজন করা হয়।

তিনি বলেন, সারাদেশে যখন লকডাউন অবস্থায় ছিল তখন একমাত্র স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের কর্মকর্তা, কর্মচারীরা দিনরাত পরিশ্রম করে গেছেন। মন্ত্রণালয় প্রচুর কাজ করছে, জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করেছে। চাহিদার সঙ্গে সঙ্গতি রেখে তাৎক্ষণিক সিদ্ধান্ত গ্রহণ করেছে। সেজন্য ঘনবসতির দেশ হওয়া সত্ত্বেও অন্যান্য দেশের তুলনায় মৃত্যুহার কম এবং সুস্থতার হার বেশি।

স্বাস্থ্য সচিব বলেন, এতো অর্জন সত্ত্বেও গণমাধ্যমগুলো অপপ্রচার চালিয়ে গেছে। অপপ্রচার হলে মনোবল ভেঙে যায়। কাজের স্পৃহা কমে যায়। তবু মন্ত্রণালয়ের সবায় মিলে এই যুদ্ধ চালিয়ে গেছে। 

তিনি করোনা মহামারি শুরু থেকে আজ পর্যন্ত স্বাস্থ্যসেবা দিতে গিয়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের বিদেহী আত্মার প্রতি শান্তি কামনা করেন।

তিনি বলেন, রিপোর্টটি মন্ত্রিপরিষদ বিভাগে যাবে তাতে যেন সেই সকল সম্মুখ যোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদনের বিষয়টি অন্তর্ভুক্ত হয়। করোনা শুরুর এবং বর্তমান অবস্থার তুলনামূলক চিত্র ফুটে ওঠে।

জেবি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৪৪২৬৪ ২৫০৪১২ ৪৮৫৯
বিশ্ব ৩,০১,২৬,০২০ ২,১৮,৭৪,৯৫৭ ৯,৪৬,৭১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়