• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পদায়নে জ্যেষ্ঠতা লঙ্ঘন, কারা প্রশাসনে ক্ষোভ

আরটিভি নিউজ

  ০৮ সেপ্টেম্বর ২০২০, ১৮:১৪
ঢাকা কেন্দ্রীয় কারাগার

৪২ কর্মকর্তাকে ডিঙিয়ে নারায়ণগঞ্জের কারা তত্ত্বাবধায়ক সুভাষ কুমার ঘোষকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে জ্যেষ্ঠ জেল সুপার (ভারপ্রাপ্ত) করার খবর প্রকাশ করেছে একাধিক গণমাধ্যম।

গত ৩ সেপ্টেম্বর রাষ্ট্রপতির পক্ষে সুরক্ষা সেবা বিভাগের উপসচিব মো. মনিরুজ্জামানের সই করা একটি প্রজ্ঞাপনে সুভাষ কুমার দাশকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার (ভারপ্রাপ্ত) হিসেবে নিয়োগের কথা বলা হয়।

কারা অধিদপ্তরের কর্মকর্তারা বলছেন, স্বাধীনতার আগে ঢাকা কেন্দ্রীয় কারাগারে উপমহাপরিদর্শক পদে সেখানে কর্মরত ব্যক্তিরাই কারাগারের দায়িত্ব পেতেন। তবে স্বাধীনতার পর জ্যেষ্ঠ জেল সুপার পদ তৈরি করা হয় এবং তাদের হাতে কেন্দ্রীয় কারাগারগুলো রক্ষণাবেক্ষণের দায়িত্ব দেয়া হয়।

আরটিভি নিউজকে কয়েকজন জেল সুপার জানান, কারা অধিদপ্তরে জেল সুপার পদে পাঁচ বছর যাবৎ কাজ করা উল্লেখযোগ্যসংখ্যক কর্মকর্তা আছেন। চার থেকে পাঁচ বছর ধরে জেল সুপার পদ থেকে জ্যেষ্ঠ জেল সুপার পদে পদোন্নতি দেয়া হয়নি। জ্যেষ্ঠতার ভিত্তিতে কেবল চলতি দায়িত্ব দিয়ে কেন্দ্রীয় কারাগারে সিনিয়র জেল সুপার পদে পদায়ন করা হয়েছে। এখন যেভাবে জ্যেষ্ঠতা লঙ্ঘন করে ভারপ্রাপ্তের দায়িত্ব দেয়া হচ্ছে তা উচিত হয়নি। তাতে জ্যেষ্ঠ ৪২ জেল সুপারের মধ্যে বিষয়টি নিয়ে হতাশা ও ক্ষোভের সৃষ্টি হবে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh