• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সাবরিনার দুই এনআইডি তৈরিতে কেউ জড়িত থাকলে ব্যবস্থা (ভিডিও)

আরটিভি নিউজ

  ২৬ আগস্ট ২০২০, ১৭:২০

করোনাভাইরাস পরীক্ষা নিয়ে জালিয়াতির ঘটনায় গ্রেপ্তার জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরী দ্বৈত ভোটার করার ক্ষেত্রে কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সিনিয়র সচিব মো. আলমগীর।

বুধবার (২৬ আগস্ট) সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই তথ্য জানান। এর আগে দুর্নীতি দমন কমিশন (দুদক) থেকে ডা. সাবরিনার দ্বৈত ভোটার হওয়ার বিষয়টির তথ্য পেয়ে তার ব্যাখ্যা চেয়ে নির্বাচন কমিশনকে চিঠি দেয়া হয়।

মো. আলমগীর বলেন, আমরা দুদকের চিঠিটি পেয়েছি। কমিশনের জাতীয় পরিচয়পত্র অনুবিভাগ জাতীয় পরিচয়পত্রের বিষয়টি দেখে। আমরা সেই বিভাগকে চিঠির বিষয়ে বিস্তারিত তথ্য জানাতে বলেছি। তারা আজকের মধ্যে প্রতিবেদন দেবে। তারপর এই বিষয়ে আমরা বিস্তারিত জানাতে পারবো। এর আগে বিষয়টি নিয়ে কিছু বলতে পারছি না। দ্বৈত ভোটারের বিষয়টি প্রমাণিত হলে, এর সঙ্গে কোনো কর্মকর্তা-কর্মচারীর সংশ্লিষ্টতা যদি পাওয়া যায়, তাহলে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

উল্লেখ্য, ডা. সাবরিনা চৌধুরী তথ্য জালিয়াতি করে দুই এলাকায় ভোটার এবং দুটি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নিয়েছেন। তার দুটি এনআইডি এখন সচল। আইডি দুইটিতে ভিন্ন তথ্য ব্যবহার করা হয়েছে। একটিতে জন্ম তারিখ ২ ডিসেম্বর ১৯৭৮। অপরটিতে ২ ডিসেম্বর ১৯৮৩। এক্ষেত্রে বয়স পাঁচ বছর কমানো হয়েছে। দু’টি এনআইডিতে স্বামীর নামও ভিন্ন। একটিতে স্বামীর নাম হিসেবে ব্যবহার করেছেন আর এইচ হক। দ্বিতীয়টিতে স্বামীর নাম লেখা হয়েছে আরিফুল চৌধুরী। একটিতে বাবার নাম সৈয়দ মুশাররফ হোসেন ও মায়ের নাম কিশোয়ার জেসমীন। অপরটিতে মা-বাবার নাম পরিবর্তন করে সৈয়দ মুশাররফ হসেন ও জেসমিন হুসেন দিয়েছেন। দুই এনআইডিতে দুই ঠিকানা ব্যবহার করেছেন তিনি। একটিতে মোহাম্মদপুরের পিসিকালচার হাউজিং সোসাইটির ঠিকানা অন্যটিতে বাড্ডা এলাকার প্রগতি সরণির আনোয়ার ল্যান্ডমার্কের ঠিকানা ব্যবহার করা হয়েছে।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কারাগারে ৪ আঙুল বেশি জায়গা পেতেন ডা. সাবরিনা
X
Fresh