• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

আলামত নষ্ট করতে হামলার পরপরই ওই জায়গা ধুয়ে ফেলা হয়: প্রধানমন্ত্রী (ভিডিও)

আরটিভি নিউজ

  ২১ আগস্ট ২০২০, ১০:৩৭

একুশে আগস্ট গ্রেনেড হামলায় যে অবস্থা থেকে বেঁচে এসেছি তা খুবই কষ্টকর। এমনি সময় এই ধরনের হামলা হলে সবাই ছুটে আসতো সেবা দিতে। আমরা কোনো সেবা পাইনি। বঙ্গবন্ধু মেডিকেলও তখন বন্ধ, কেউ সেবা নিতে পারে না। এই হত্যা ক্যু ষড়যন্ত্রের রাজনীতি পুরানো। ১৯৭৫ সালের ১৫ আগস্টের মধ্য দিয়ে দেশে হত্যা ক্যু ষড়যন্ত্রের রাজনীতি শুরু হয়। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২১ আগস্টের গ্রেনেড হামলাকে কেন্দ্র করে আয়োজিত এক ভার্চুয়াল আলোচনায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমার উপর ছোঁড়া গ্রেনেডের দুটি অবিস্ফোরিত ছিলো। পরে সেগুলো আলামত হিসেবেও সংগ্রহ করা হয়নি। এমনকি হামলার পরপরই ওই জায়গা পানি দিয়ে ধুয়ে ফেলা হয় আলামত নষ্ট করতে। কর্মীরা মানবঢাল বানিয়ে আমাকে না বাঁচালে আমি বাঁচতাম না। ২১ আগস্টের সঙ্গে যদি বিএনপি জড়িত নাই থাকবে তাহলে তারা হামলার আলামত কেন নষ্ট করলো। দুর্নীতির যে বিষবৃক্ষ বিএনপি রোপন করে গেছে তার ফল দেশ আজও ভোগ করছে।

---------------------------------------------------------------
আরও পড়ুন: সেদিন যা ঘটেছিল
---------------------------------------------------------------

তিনি বলেন, করোনাভাইরাসে বহু নেতাকর্মী আমার ডাকে সাড়া দিয়ে মাঠে নেমেছে, মানুষের পাশে দাঁড়িয়েছে। পুলিশ প্রশাসনের পাশাপাশি তারাও অনেক দায়িত্ব পালন করেছে। বাংলাদেশের আর কোনো রাজনৈতিক দল এভাবে মানুষের পাশে দাঁড়ায়নি। এখনও আমি সবাইকে অনুরোধ করবো স্বাস্থ্যবিধি মেনে চলতে। যারা সেবা দিচ্ছেন তারাও সচেতন থাকবেন।

তিনি বলেন, আমরা অনেক দূর এগিয়ে গেছিলাম আবার করোনার জন্য সব স্থবির হয়ে গেছে। তারপরও আমরা চেষ্টা করে যাচ্ছি। সীমিত পরিস্থিতিতেও আমরা কাজ করে যাচ্ছি। নিশ্চয়ই এই দুর্যোগ থেকে আমরা শিগগিরই রেহাই পাবো।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুমিল্লা বোর্ডে পাসের হার ও জিপিএ-৫ বেড়েছে
এসএসসির ফল প্রকাশ, পাসের হার ৮৩.০৪ শতাংশ
প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর
তৃণমূল থেকে উন্নয়নই সরকারের মূল লক্ষ্য: প্রধানমন্ত্রী
X
Fresh