• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

দেশবিরোধী তথ্যে সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধেও ব্যবস্থা : তথ্যমন্ত্রী (ভিডিও)

আরটিভি নিউজ

  ০৬ আগস্ট ২০২০, ১৫:০৭
দেশবিরোধী তথ্যে সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধেও ব্যবস্থা : তথ্যমন্ত্রী 
তথ্যমন্ত্রী 

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, ফেসবুক, ইউটিউব, টুইটারসহ সোশ্যাল মিডিয়ায় দেশবিরোধী, জঙ্গিবাদ, উস্কানিমূলক তথ্যের জন্যে সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আজ বৃহস্পতিবার (৬ আগস্ট) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে 'শেখ হাসিনা ও ঘুরে দাঁড়ানোর বাংলাদেশ' গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, কোনও পত্রিকা বা টেলিভিশনে যদি দেশবিরোধী, জঙ্গিবাদ, উস্কানিমূলক তথ্য প্রচার করা হয় তাহলে ওই টেলিভিশন কর্তৃপক্ষের ওপর এর দায় থাকে। তেমনি ফেসবুক, ইউটিউব, টুইটারসহ অন্যান্য সোশ্যাল মিডিয়ায় যদি উস্কানিমূলক বক্তব্য প্রচার করা হয়, তাহলে এর দায়ভার অবশ্যই ওইসব সোশ্যাল মিডিয়ার কর্তৃপক্ষের ওপর বর্তায়।

তিনি বলেন, ইউরোপ-আমেরিকা, সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশ এ ধরনের কার্যক্রমের জন্য সোশ্যাল মিডিয়ার কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। আমাদেরও ডিজিটাল নিরাপত্তা আইনের ৩৮ ধারায় এটার সুযোগ রয়েছে। এছাড়া ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এ বিষয়ে নতুন আইন তৈরি করার জন্য একটি কমিটি গঠন করেছে। আমরাও প্রয়োজনে ভবিষ্যতে আইনি পদক্ষেপ নেবো।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
‘মিয়ানমারে ফেরত যাবে ১৮০ সেনা, ফিরবে ১৭০ বাংলাদেশি’
‘ইসরায়েলি ভাস্করের পুরস্কার নিয়ে গণহত্যাকে সমর্থন করেছেন ড. ইউনূস’
ভুটানের সঙ্গে জলবিদ্যুৎ আমদানি চুক্তি শিগগিরই : পররাষ্ট্রমন্ত্রী
X
Fresh