• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

আগুয়েরোর হ্যাটট্রিকে উড়ে গেল হাডার্সফিল্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ আগস্ট ২০১৮, ২২:৩৩ | আপডেট : ১৯ আগস্ট ২০১৮, ২২:৩৯
ইনজুরিতে পড়ে কেভিন ডি ব্রুইন তিন মাসের জন্য মাঠের বাইরে চলে গিয়েছিলেন আগেই। তার অভাবটা কতটুকু পোড়াবে সিটিজেনদের তা দেখার অপেক্ষা ছিল। কিন্তু কিসের কী? উল্টো পুরো ম্যাচে একবারের জন্যও মনে হয়নি যে তারা ডি ব্রুইন মাঠে ছিলেন না। 

তার অভাব সমর্থকদের বুঝতে না দিয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরোর দুর্দান্ত হ্যাটট্রিকে হাডার্সফিল্ড টাউনকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে ইংলিশ লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

ইতিহাদ স্টেডিয়ামে রোববার স্থানীয় সময় দুপুরে হাডার্সফিল্ডকে আমন্ত্রণ জানায় ম্যানসিটি। গত মে মাসে গার্দিওলার দলকে তাদেরই মাঠে গোলশূন্য ড্রয়ে রুখে দিয়েছিল হাডার্সফিল্ড।

ম্যাচের প্রথমার্ধেই তিন গোল করে ম্যানসিটি। ২৫তম মিনিটে প্রথম গোলের দেখা পায় সিটিজেনরা। সিটিজেন গোলরক্ষক এদেরসনের লম্বা করে বাড়ানো বল ডি-বক্সের বাইরে নিয়ন্ত্রণে নিয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে এগিয়ে আসা গোলরক্ষকের উপর দিয়ে জালে জড়ান আর্জেন্টাইন স্ট্রাইকার। 

এরপর ৩১ মিনিটে দলের ব্যবধান দিগুণ করেন ব্রাজিলিয়ান তারকা জেসুস। ডি-বক্সের বাইরে বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে পেয়ে যান জেসুস। ভেতরে ঢুকে বাঁ পায়ের জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

দ্বিতীয় গোলের ৪ মিনিট পর নিজের দ্বিতীয় গোলটি করেন আগুয়েরো। বাঁ-দিক থেকে ফরাসি ডিফেন্ডার বাঁজামাঁ মাঁদির নিচু ক্রস ইংলিশ গোলরক্ষক বেন হ্যামারের হাত ফসকে বেরিয়ে গেলে আলতো ছোঁয়ায় অনায়াসে ঠিকানায় পাঠান আগুয়েরো।

৪৩তম মিনিটে সতীর্থের হেডে ছয় গজ বক্সে বল পেয়ে আলতো টোকায় ব্যবধান কমান স্লোভেনিয়ার ডিফেন্ডার ইয়ন গোরেংক স্তানকোভিচ।

৩-১ ব্যবধানে পিছিয়ে থেকে বিরতিতে যায় উভয় দল। বিরতি থেকে ফিরেই সিটির হয়ে চতুর্থ গোলটি পান স্প্যানিশ খেলোয়াড় ডেভিড সিলভা। ৪৮তম মিনিটে প্রায় ২২ গজ দূর থেকে দারুণ ফ্রি-কিকে সামনের রক্ষণ প্রাচীরের উপর দিয়ে দলের চতুর্থ গোলটি করেন স্পেনের মিডফিল্ডার ডেভিড সিলভা। জায়গা থেকে একটুও নড়ার সুযোগ পাননি গোলরক্ষক।

৫৭তম মিনিটেই হ্যাটট্রিক পেতে পারতেন আগুয়েরো। কিন্তু ২৫ গজ দূর থেকে তার জোরালো শট পোস্টে বাধা পায়। ৭১তম মিনিটে তার আরেকটি শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান হ্যামার।

ম্যাচের ৭৫ মিনিটে কাঙ্ক্ষিত হ্যাটট্রিক পূরণ হয় আর্জেন্টাইন স্ট্রাইকার আগুয়েরোর। বাঁ-দিক থেকে মাঁদির নিচু ক্রসে লাফিয়ে উঠে ব্যাকহিলে গোলরক্ষককে পরাস্ত করেন আগুয়েরো। ইংলিশ প্রিমিয়ার লিগে এটি আগুয়েরোর নবম হ্যাটট্রিক। আর মাত্র দুটি হ্যাটট্রিক হলে শীর্ষে থাকা অ্যালান শিয়েরারকে (১১) ছুঁয়ে ফেলবেন তিনি।

আগুয়েরো আপাতত তালিকাটির দুইয়ে। এ ছাড়া ব্রিটেনের বাইরের খেলোয়াড়দের মধ্যে প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোলদাতাদের মধ্যেও দুইয়ে উঠে এলেন আগুয়েরো। ১৭৫ গোল নিয়ে শীর্ষে আর্সেনালের ফরাসি কিংবদন্তি থিয়েরি অঁরি। ১৪৫ গোল নিয়ে দ্বিতীয় আগুয়েরো।

৮৪তম মিনিটে বাঁদিক থেকে ডি-বক্সে ঢুকে জার্মান মিডফিল্ডার লেরয় সানের নেওয়া শট গোলরক্ষকের গায়ে প্রতিহত হয়। তবে ফিরতি বল ডাচ ডিফেন্ডার টেরেন্স কনগোলোর পায়ে লেগে জালে ঢুকে যায়।

এএ/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়