• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে টাইগারদের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ আগস্ট ২০১৮, ১০:০৯

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ২-১ এ জিতে নিয়েছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে বৃষ্টি আইনে ১৯ রানে জয় পেয়েছে সাকিব আল হাসান নেতৃত্বাধীন দলটি।

আজ সোমবার লডারহিলের সেন্ট্রাল ব্রোয়ার্ড রিজিওনাল পার্কে বাংলাদেশের দেয়া ১৮৪ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ১৭.১ ওভারে ১৩৫ রান সংগ্রহ করতে সক্ষম হয় উইন্ডিজ ব্যাটসম্যানরা।

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার আন্দ্রে রাসেল মাত্র ২১ বলে ৪৭ রানের ঝড় তুললেও শেষ পর্যন্ত মুস্তাফিজুর রহমানের কাছে পরাস্ত হন। ১৮তম ওভারে বৃষ্টি শুরু হয় তখন টি-টোয়েন্টির বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের ম্যাচটি জিতে নিতে দরকার ছিল প্রতি ওভারে প্রায় ১৮ রান। শেষ পর্যন্ত আম্পায়াররা ম্যাচটিতে বাংলাদেশকে জয়ী ঘোষণা করে।

--------------------------------------------------------
আরও পড়ুন : ইউইন্ডিজদের সামনে ১৮৫ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ
-------------------------------------------------------

এদিন রোভম্যান পাওয়লের ২০ বলে ২৩, দিনেশ রামদিনের ১৮ বলে ২১ ও ওপেনার চাদউইক ওয়ালটনের ১৯ বলের ১৯ রান ছাড়া টাইগার বোলারদের সামনে কেউই সুবিধা করতে পারেননি।

বাংলাদেশের পক্ষে মুস্তাফিজ ৩টি উইকেট তুলে নেন। একটি করে উইকেট শিকার করেন সাকিব, রুবেল হোসেন, আবু হায়দার রনি ও সৌম্য সরকার।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেন লিটন দাস ও তামিম ইকবাল। দ্বিতীয় ম্যাচসেরা তামিম ১৩ বলে ২১ রান করে ফিরলেও। মাত্র ৩২ বলে ৬১ রান করেন লিটন। ডান-হাতি এই ব্যাটসম্যান ছয়টি চার ও তিনটি ছক্কায় ইনিংসটি সাজান।

সৌম্য সরকার ৫ ও মুশফিকুর রহিম ১২ আর সাকিব আল হাসান ফেরেন ২৪ রান করে।

অন্যদিকে ২০ বলে ৩২ রানের ইনিংস রান করে অপরাজিত ছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। তার সঙ্গে ক্রিছে ছিলেন ১৬ বলে ১৮ রান করা আরিফুল হক।

ক্যারিবিয়ানদের হয়ে দু্টি করে উইকেট নেন কার্লোস ব্র্যাথওয়েট ও কেমো পল। একটি উইকেট তুলে নেন কেসরিক উইলিয়ামস।

আরও পড়ুন :

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
ম্যাক্সওয়েলের রেকর্ডগড়া সেঞ্চুরিতে সিরিজ জয় অস্ট্রেলিয়ার
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া
প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া
X
Fresh