• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

বার্সেলোনায় যোগ দিলেন আর্থার ও লংলে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ জুলাই ২০১৮, ১১:৪৭

বিশ্বকাপ ফুটবলের বাকি দুটি ম্যাচ। আগামী ১৫ জুলাই ফ্রান্স-ক্রোয়েশিয়া ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামবে গ্রেটেষ্ট শো আর্থ খ্যাত বিশ্বকাপ ফুটবলের। এরপরই কয়েক দিনের বিরতি দিয়ে আবার শুরু হবে ক্লাব ফুটবলের আসর। বিশ্বকাপ চলাকালীন সময়ে মধ্যেই ক্লাবগুলো নিজেদের দল গোছানো শুরু করে দিয়েছে। তারই অংশ হিসেবে স্পেনের বড় ক্লাব বার্সেলোনা তাদের দলে নতুন দু’জন খেলোয়াড়কে সাইনিং করিয়েছে।

২০১৮-১৯ সিজন শুরু হবে আগস্টের ১৪ তারিখ থেকে। এদের একজন হলেন ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওয়ের মিডফিল্ডার আর্থার এবং অন্যজন হলেন সেভিয়ার ডিফেন্ডার ক্লেমোঁ লংলে।

বার্সেলোনার সঙ্গে আর্থারের চুক্তি ছয় বছরের। আর লংলের চুক্তি পাঁচ বছরের। আর্থারের জন্য বার্সেলোনা খরচ করেছে ৪ কোটি ইউরো। অন্যদিকে লংলের জন্য খরচ করেছে ৩.৫৯ লাখ ইউরো। আর্থারের রিলিজ ক্লজ ধরা হয়েছে ৪০ কোটি ইউরো এবং লংলের রিলিজ ক্লজ ধরা হয়েছে ৩০ কোটি ইউরো।

--------------------------------------------------------
আরও পড়ুন :গোল্ডেন গ্লাভসের রেসে যে সকল গোলরক্ষক
--------------------------------------------------------

‘বিশ্বের সবচেয়ে সেরা দল’ বার্সেলোনার অংশ হতে পেরে ছোটোবেলার স্বপ্ন পূরণ হয়েছে বলে জানিয়েছেন আর্থার। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ইউরোপিয়ান ফুটবলের চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছেন গত বছর গ্রেমিওর কোপা লিবের্তাদোরেস শিরোপা জয়ে দারুণ অবদান রাখা আর্থার।

২১ বছর বয়সী এই খেলোয়াড় বার্সা টিভিকে বলেন, আমি খুশি। এটা এমন একটা স্বপ্ন যা আমি ছোটবেলা থেকেই দেখেছি। এটা শিরোপা জেতার মতো একটি ক্লাব। আমার লক্ষ্য যত বেশি সম্ভব শিরোপা জেতা। কারণ আমি জানি, এই ব্যাজটার এসব প্রাপ্য। বিশ্বের সেরা দলের অংশ হতে পারা, বিশ্বের সেরা খেলোয়াড়দের সঙ্গে থাকতে পারাটা প্রতিটি খেলোয়াড়ের স্বপ্ন।

এদিকে সেভিয়ার ডিফেন্ডার লংলের প্রতি অনেক দিন ধরেই বার্সেলোনা আগ্রহ দেখিয়ে আসছিল। অবশেষে বৃহস্পতিবার বার্সেলোনা আনুষ্ঠানিকভাবে তার সঙ্গে চুক্তির ব্যাপারটি জানায়। লংলের হলেন বার্সেলোনার মূল দলের পঞ্চম সেন্টার-ব্যাক। তবে থমাস ভারমালেন, স্যামুয়েল উমতিতি ও ইয়েরি মিনা দল ছাড়তে পারেন বলে গুঞ্জন আছে।

আরও পড়ুন :

এএ/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রতিপক্ষের জালে সাবিনা-মারিয়াদের ১৯ গোল
নারী ফুটবল লিগের সূচি বদলে দিলেন সালাউদ্দিন
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
ইউরোর আগে নিষিদ্ধ হতে পারে স্পেনের ফুটবল!
X
Fresh