• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

সিনিয়রদের দুষলেন পাপন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ জুন ২০১৮, ২১:০২ | আপডেট : ০৭ জুন ২০১৮, ০৮:৩১
খেলোয়াড়দের শরীরী ভাষা হঠাৎ করেই বদলে গেছে। সবশেষ শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে যে দলটা খেলেছে তারাইতো খেলছে আফগানদের বিপক্ষে। লঙ্কানদের মাটিতে স্বাগতিকদের দুই ম্যাচে হারিয়ে ফাইনালে ভারতের বিপক্ষে যেভাবে খেলেছে বাংলাদেশ। সেটা নিঃসন্দেহে অসাধারণ ছিলো। অনেকদিন মনে রাখার মতো একটা সিরিজ খেলে টাইগাররা।

তার দু’মাস পরই আবার বদলে গেছে দলটা। ভারতের দেরাদুনে ৩ ম্যাচের সিরিজে প্রথম দুই ম্যাচে হেরে যেভাবে সিরিজ খুইয়েছে সেটাও অনেক দিন মনে দাগ কেটে থাকবে খেলোয়াড় আর সমর্থকদের।

শ্রীলঙ্কাকে হারিয়ে যে দলটা আত্মবিশ্বাসী হয়ে উঠেছিল টি-টোয়েন্টি ক্রিকেটে তারাই আবার আফগানিস্তানের সঙ্গে হেরেছে। এতে তলানিতে পৌঁছে গেছে আত্মবিশ্বাস।

সাকিব আল হাসান নেতৃত্বাধীন দলটির এমন হার মেনে নিতে পারছেনা কোটি সমর্থক। সমর্থকদের সঙ্গে এবার যোগ হলো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তারাও।

সিরিজ হার নিয়ে আজ বুধবার গণমাধ্যমের সঙ্গে কথা বলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। 

বোর্ড প্রধানের মতে, আমাদের সিনিয়র খেলোয়াড়রা খারাপ খেলেছে বলেই এমন হার। সিরিজ শুরুর আগেই তারা বিপক্ষ দলের কয়েকজনকে নিয়ে বেশি চিন্তা করেছে বলেই এমন দশা।

বিসিবে বসের মতে, যেভাবে আমাদের অভিজ্ঞ সিনিয়র প্লেয়াররা আউট হয়েছে সেটা আসলেই চোখে লাগার মতো। অযথা ঝুঁকিপূর্ণ শটস নেওয়া ঠিক হয়নি। 
--------------------------------------------------------
আরও পড়ুন :  ইসরায়েলের সঙ্গে প্রীতি ম্যাচ বাতিল করলো আর্জেন্টিনা
--------------------------------------------------------

পাপন আরও বলেন, এটা বাংলাদেশের স্বাভাবিক খেলা না। অবশ্যই কোনো সমস্যা আছে। বাংলাদেশ দল মনেই হচ্ছে না। আমি মনে করি আমাদের ব্যাটিং বিপর্যয়টাই বেশি। খুব বাজে শটস খেলেছে প্লেয়াররা। খুব খারাপ সময় ঝুঁকি নিতে গিয়ে আউট হয়েছে এবং তারা সবাই সিনিয়র ক্রিকেটার। এটাই খারাপ লাগছে।

এদিকে বনানীতে নিজের কার্যালয়ে আজ গণমাধ্যমের সঙ্গে কথা বলেন বিসিবির মিডিয়া ম্যানেজার জালাল ইউনুস। সিরিজ হার মেনে নিতে কষ্ট হচ্ছে তারও। 

তিনি বলেছেন, এই হার আমাদের জন্য অশনিসংকেত। এর থেকে আমাদের বের হতে হবে। নইলে ভবিষ্যতে বিপর্যয়ের মুখে পড়তে হবে।

ঘরোয়া লিগে যারা নিয়মিত পারফর্ম করে দলে জায়গা পেয়েছে তারাও ব্যর্থ আন্তর্জাতিক ম্যাচে। 

এ নিয়ে জালাল ইউনুস বলেন, এই দলের অনেকেই ঘরোয়া লিগে খেলে জাতীয় দলে জায়গা করে নিয়েছে। ঘরোয়া ক্রিকেটে যেভাবে পারফর্ম করেছে সেরকম আউটপুট দিতে পারছেনা তারা। এ নিয়ে আমাদের কাজ করতে হবে। সমস্যাটা চিহ্নিত করতে হবে।

আরও পড়ুন : 

এমআর/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়