• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সৌদি আরবের প্রাথমিক স্কোয়াড ঘোষণা

স্পোর্টস ডেস্ক

  ১৮ মে ২০১৮, ১২:৫২

১৯৯৪ সালে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত বিশ্বকাপে প্রথম অভিষেক হয় সৌদি আরবের। প্রথমবারই বাজিমাত করে দেশটি। গ্রুপ পর্বে নেদারল্যান্ডস ও মরক্কোকে হারিয়ে নকআউট পর্বে নাম লেখায় সৌদি। এরপর ১৯৯৮, ২০০২ এবং ২০০৬ বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ে সৌদি আরব। ২০১০ সালে দক্ষিণ আফ্রিকা ও ২০১৪ সালে ব্রাজিলের মাটিতে খেলাই হয়নি আরব দেশটির।

টানা দুই বিশ্বকাপ পর নিজেদের ইতিহাসের পঞ্চম বিশ্বকাপকে সামনে রেখে ২৮ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছেন সৌদি আরবের কোচ হুয়ান আন্তোনিও পিজ্জি। বিশ্বকাপকে সামনে রেখে হতে যাওয়া প্রস্তুতি ক্যাম্প এবং প্রীতি ম্যাচগুলোয়ও এই স্কোয়াডের খেলোয়াড়দের নিয়েই খেলবে সৌদি আরব।

বিশ্বকাপের মূলপর্বে খেলতে নামার আগে শেষভাগের প্রস্তুতির অংশ হিসেবে ইতালি, জার্মানি এবং পেরুর বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে সৌদি আরব। বিশ্বকাপের ‘এ’ গ্রুপে সৌদি আরবের বাকি তিন প্রতিপক্ষ স্বাগতিক রাশিয়া, উরুগুয়ে এবং মিশর। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে রাশিয়ার মুখোমুখি হবে তারা।

সৌদি আরবের প্রাথমিক স্কোয়াড
গোলরক্ষক :
আসাফ আল কোয়ারনি, মোহাম্মদ আল-ওয়াইস, ইয়াসির আল মুসাইলেম, আব্দুল্লাহ আল-মায়ুফ।
ডিফেন্ডার : মানসুর আল-হারবি, ইয়াসির আল-শাহরানি, মোহাম্মদ আল-ব্রেইক, সাঈদ আল-মোয়াল্লাদ, মোতাজ হাওসায়ি, ওসামা হাওসায়ি, মোহাম্মদ জাহফালি, আলি আল-বুলাইহি।
মিডফিল্ডার : আব্দুল্লাহ আল-খাইবারি, আব্দুল মালেক আল-খাইবারি, আব্দুল্লাহ ওতায়েফ, তাইসির আল-জসিম, হোসাইন আল-মোগাহুই, সালমান আল-ফরজ, নাওয়াফ আল-আবেদ, মোহাম্মদ কানো, হাত্তান বাহেব্রি, মোহাম্মদ আল-কিউকবি, সালেম আল-দাওসারি, ইয়েহিয়া আল-সেহরি।
ফরোয়ার্ড : ফাহাদ আল-মুওয়াল্লাদ, মোহাম্মাদ আল-সাহলাও, মুহান্নাদ আসসিরি।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইউরোর আগে নিষিদ্ধ হতে পারে স্পেনের ফুটবল!
বিদ্যুৎ বিল দেওয়ার সামর্থ্য নেই বাফুফের, তাপদাহের মধ্যে মেয়েদের খেলা
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
X
Fresh