• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

শিরোপা অ্যাতলেটিকোর, নায়ক গ্রিজমান

স্পোর্টস ডেস্ক

  ১৭ মে ২০১৮, ১২:২৯

কয়েকদিন পরেই শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপ। এবারের আসরের অন্যতম ফেভারিট দল হিসেবে অংশ নিচ্ছে ফ্রান্স। তারকায় ভরপুর দলটির অন্যতম সেরা খেলোয়াড় আঁতোয়ান গ্রিজমান। বিশ্বসেরার মূল মঞ্চে নামার আগে নিজ ক্লাব অ্যাতলেটিকো মাদ্রিদকে চমৎকার এক ম্যাচ উপহার দিলেন ২৭ বছর বয়সী এই তারকা। এতেই উয়েফা ইউরোপা লিগ শিরোপা নিজেদের করে নিলো দিয়েগো সিমেওনের শিষ্যরা।

ইউরোপের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতায় ফ্রেঞ্চ ক্লাব মার্সেইর বিপক্ষে ৩-০ গোলে জয় পেলো স্প্যানিশ দলটি। চ্যাম্পিয়ন লিগে গ্রুপ পর্ব থেকে বাদ পড়া দলটি ঘুরে দাঁড়িয়েছে ইউরোপা লিগে। আসর জুড়ে দারুণ খেলা দলটি ফাইনালে জয়ে নিয়ে শিরোপা উৎসব করে।

ইউরোপা লিগের ৪৭তম আসরের ফাইনালে জোড়া গোল করেন গ্রিজমান। আর ম্যাচের শেষ দিকে অ্যাতলেটিকোর হয়ে আরেকটি গোল করেন ফারনানদেজ গাবি।

--------------------------------------------------------
আরও পড়ুন : ইব্রাহিমোভিচকে বাদ দিয়ে সুইডেনের দল ঘোষণা
--------------------------------------------------------

শেষ নয় বছরে এই নিয়ে তৃতীয়বারের মতো ইউরোপীয় ফুটবলের এই প্রতিযোগিতায় সেরা হলো মাদ্রিদের দলটি। ২০০৯-১০ ও ২০১১-১২ মৌসুমে আগের শিরোপা দুটি জিতেছিল মাদ্রিদের ক্লাবটি।

ম্যাচের ২১তম মিনিটে প্রতিপক্ষের ভুলে গোল পেয়ে যায় অ্যাতলেটিকো। নিজেদের ডি-বক্সের সামনে গোলরক্ষকের পাস মিডফিল্ডার জাম্বো আগিসা নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হলে গাবি বল ধরে বাড়ান গ্রিজমানের দিকে। আর দ্রুত ডি-বক্সে ঢুকে নিচু শটে দলকে এগিয়ে দেন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড।

৩১তম মিনিটে বড় ধাক্কা খায় মার্সেই। পায়ে চোট পেয়ে মাঠ ছাড়েন অধিনায়ক পায়েত। অশ্রুসিক্ত চোখে বিদায় নেওয়ার দৃশ্য ফ্রান্সের হয়ে তার বিশ্বকাপ খেলার স্বপ্নকেও ফেলে দিল শঙ্কার মুখে।

৪৯ মিনিটে আবার গোল করেন গ্রিজমান। মার্শেই ডি-বক্সের ভেতরে ঢুকে আগুয়ান গোলরক্ষকের উপর দিয়ে বল জালে জড়ান তিনি। অ্যাসিস্ট করেছিলেন স্প্যানিশ মিডফিল্ডার কোকে। সব মিলিয়ে চলতি মৌসুমে এটি ছিল গ্রিজমানের ২৯তম গোল।

ম্যাচের শেষভাগে ৮৯ মিনিটে স্কোরলাইন ৩-০ করার পাশাপাশি অ্যাতলেটিকোর শিরোপা নিশ্চিত করেন গাবি।

শেষ দিকে বদলি হিসেবে নামা ফার্নান্দো তোরেস অ্যাতলেটিকোর হয়ে এই প্রথম বড় কোনো শিরোপা জিতলেন। এই মৌসুম শেষে শৈশবের ক্লাবটি থেকে বিদায় নেবেন স্প্যানিশ এই তারকা ফরোয়ার্ড।

আরও পড়ুন :

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh