• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

আয়ারল্যান্ডকে মুশফিকের অভিনন্দন

স্পোর্টস ডেস্ক

  ১১ মে ২০১৮, ১১:০৬

আর পাঁচ ঘণ্টা পরই পাঁচদিনের ম্যাচে ১১তম সদস্য দেশ হিসেবে অভিষেক হতে যাচ্ছে আয়ারল্যান্ডের। শুক্রবার বিকেল ৪টায় ডাবলিনের মালাহিড ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের মুখোমুখি হবে তারা। একইসঙ্গে টেস্ট স্ট্যাটাস পেলেও আফগানিস্তানকে অভিষেকের জন্য অপেক্ষা করতে হবে আগামী মাস পর্যন্ত।

আইরিশদের এই আনন্দের ক্ষণে অভিনন্দন জানিয়ে রাখলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

বৃহস্পতিবার রাতে নিজের ভেরফাইড ফেসবুক পেইজে আয়ারল্যান্ডের প্রথম টেস্ট দলের একটি ছবি পোস্ট করে মুশি। ক্যাপশনে লিখেন, নিঃসন্দেহে এটা তাদের জাতির জন্য একটি দারুণ গর্বের মুহূর্ত। অভিষেক টেস্ট ম্যাচের জন্য আয়ারল্যান্ডকে অভিনন্দন। তোমাদের জন্য আমার শুভকামনা রইল।

১৭৩১ সাল থেকে ক্রিকেট খেলছে আয়ারল্যান্ড। ১৯৯৩ সালে ক্রিকেটে প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সহযোগী সদস্য হয় তারা। এরপর ওয়ানডে স্ট্যাটাস পায় ২০০৭ সালে। সে বছরই বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে হৈচৈ ফেলে দেয়া তারা। এরপর ২০১১ সালে বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে নিজেদের সক্ষমতার প্রমাণ দেয়। ওয়ানডে স্ট্যাটাস পাওয়ার ১০ বছর পর টেস্ট মর্যাদা লাভ করে আইরিশরা। ক্রিকেট জগতে প্রবেশের পর প্রায় ৩০০ বছর পর টেস্ট ফরম্যাটে খেলতে নামবে আইরিশরা।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইপিএলের প্লে-অফে থাকছেন না ইংলিশ ক্রিকেটাররা
ছেলে আব্রামকে ক্রিকেট শেখাতে ব্যস্ত শাহরুখ
এলপিএলের নিলামে নাম দিলেন তামিমসহ যেসব ক্রিকেটার
নারী ক্রিকেটের প্রচারণায় তিন স্কুলে জ্যোতি-মারুফারা
X
Fresh