• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

টিকে রইল মুস্তাফিজরা

স্পোর্টস ডেস্ক

  ০৬ মে ২০১৮, ২০:৪২

ম্যাচের শুরু থেকেই সবকিছু ঠিক যাচ্ছিল। তবে একেবারে শেষ অর্ধের ছয় ওভারে এসে সবকিছু তালগোল পাকিয়ে গেল। এবং ফলস্বরূপ ফের একবার মুম্বাই ইন্ডিয়ান্স নামক শক্ত গাঁটে আটকে প্লে-অফের রাস্তা কঠিন করে ফেলল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

রোববার মুম্বাইয়ের মাঠে ১৮১ রান তাড়া করতে নেমে কেকেআর থামল ৬ উইকেটে ১৬৮ রানে। ম্যাচ হারতে হলো ১৩ রানে। রান তাড়া করতে নেমে প্রথম ১২ ওভারে ১১১ রান তুলে ফেলেছিল কলকাতা।

অথচ শেষ ৭ ওভারে ৭১ রান তুলতে ব্যর্থ হলেন কেকেআর ব্যাটসম্যানরা। ওপেনার ক্রিস লিন ১৭ আর শুভমান গিল করেন ৭ রান। ২৮ রানে দুই উইকেট হারানো দলকে সামলে নেন রবিন উথাপ্পা ও নিতীশ রানা। দুজনে মিলে গড়েন ৮৪ রানের জুটি।

দলীয় ১১২ রানে ব্যক্তিগত ৫৪ রানে থামেন উথাপ্পা। মুম্বাইয়ের তরুণ তুর্কি মায়াঙ্ক মারকান্দের বলে আউট হন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। ১৩.৩ ওভারে হার্দিক পান্ডেয়ার বলে ফিরে যান রানাও।

--------------------------------------------------------
আরও পড়ুন : রিয়ালে রোনালদোর পাশে খেলতে রাজি নেইমার!
--------------------------------------------------------

আন্দ্রে রাসেল, সুনিল নারাইনদের ক্রিজে নিয়েও শেষ পর্যন্ত ম্যাচ বের করে আনতে পারলেন না কলকাতার অধিনায়ক দিনেশ কার্তিক।

শেষদিকে কার্তিক ২৬ বলে ৩৬, রাসেল ১০ বলে ৯ এবং নারাইন ৪ বলে ৫ রান করেন। জসপ্রীত বুমরাহ ও হার্দিকেরর অনবদ্য বোলিংয়ের সুবাদে মুম্বাই ম্যাচ পকেটে পুরে নেয়। পান্ডিয়া ৪ ওভারে ১৯ রানে ২ উইকেট নেন। এছাড়া বুমরাহ, ক্রুণাল, ম্যাকক্লেনেঘন ও মারকান্দে ১টি করে উইকেট নিয়েছেন।

এদিন টসে জিতে কার্তিক মুম্বাইকে প্রথমে ব্যাট করতে পাঠান। দারুণ শুরু করেন সূর্যকুমার যাদব ও এভিন লুইস। দশ ওভারের মধ্যে বিনা উইকেটে ৯০ রান তুলে ফেলে মুম্বাই। একসময়ে যখন মনে হচ্ছিল ফের এদিন কেকেআর বোলাররা বিপক্ষকে দুশোর বেশি রান তুলতে দেবে, তখনই নারাইন ও রাসেলের হাত ধরে খেলায় ফেরে কেকেআর।

রাসেল ৪৩ রানে ফেরান লুইসকে। তারপরে নারাইনের স্পিনে ফের একবার উইকেট দিয়ে ১১ রানে ফিরে যান রোহিত। তবে একদিক ধরে রেখে আক্রমণ করে যাচ্ছিলেন সূর্যকুমার। বাম-হাতি ওপেনার ৩৯ বলে ৫৯ রান করে ফেরেন রাসেলের বলে।

শেষদিকে হার্দিক পান্ডিয়া ২০ বলে ৩৫ রান করলেও উল্টোদিকে ক্রুণাল পান্ডিয়া ১১ বলে ১৪ রান ও জেপি ডুমিনি ১১ বলে ১৩ রান করেন। ফলে স্লগ ওভারে মুম্বাই ব্যাটিংকে আটকে দেয় কলকাতা।

সবমিলিয়ে ৪ উইকেটে ১৮১ রান তোলে মুম্বাই। কেকেআরের হয়ে নারাইন ৪ ওভারে ৩৫ রানে ২ উইকেট ও রাসেল ২ ওভারে ১২ রানে ২ উইকেট নেন। যদিও জেতা ম্যাচ মাঠে ফেলে এসে প্লে-অফ কঠিন করে ফেলল কলকাতা।

এদিন হেরে কলকাতা ১০ ম্যাচে ১০ পয়েন্ট পেয়ে লিগ টেবিলের তিন নম্বরেই থাকল। মুম্বাই ১০ ম্যাচে ৮ পয়েন্ট পেয়ে পাঁচ নম্বরে থাকল।

আরও পড়ুন :

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ ওভারের শ্বাসরুদ্ধকর ম্যাচে হায়দরাবাদের ১ রানের জয়
চেন্নাইয়ের হয়ে শেষটা রাঙানো হলো না মোস্তাফিজের
আইপিএলের প্লে-অফে থাকছেন না ইংলিশ ক্রিকেটাররা
পার্পল ক্যাপ পরেই দেশে ফিরতে চান মোস্তাফিজ!
X
Fresh